শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪,

৩ কার্তিক ১৪৩১

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪,

৩ কার্তিক ১৪৩১

Radio Today News

মেসির হ্যাটট্রিকে বলিভিয়াকে গোল বন্যায় ভাসালো বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৯:১১, ১৬ অক্টোবর ২০২৪

আপডেট: ০৯:২০, ১৬ অক্টোবর ২০২৪

Google News
মেসির হ্যাটট্রিকে বলিভিয়াকে গোল বন্যায় ভাসালো বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

বিশ্বকাপ বাছাইপর্ব ২০২৬ এ দুই ম্যাচ পর আবারও জয়ের মুখ দেখল আর্জেন্টিনা। বুধবার (১৬ অক্টোবর) ভোরে ঘরের মাঠে বলিভিয়াকে ৬-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা। হ্যাটট্রিক করেছেন লিওনেল মেসি। আর একটি করে গোল পেয়েছেন জুলিয়ান আলভারেজ, আলমাদা এবং লাউতারো মার্টিনেজ।

তবে সবশেষ দুই ম্যাচ একেবারেই ভালো যায়নি বিশ্ব চ্যাম্পিয়নদের। কলম্বিয়ার কাছে ২-১ গোলে হারের পর সবশেষ ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচের জয়ের দেখা পায়নি আলবিসেলেস্তেরা। ১-১ গোলে ড্র করে পয়েন্ট খোয়াতে হয় লিওনেল স্কালোনির শিষ্যদের। টানা দুই ম্যাচ জয়হীন থাকার পর আজ বলিভিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল মেসিবাহিনী। জয়ে ফেরার লক্ষ্যে খেলতে নেমে প্রতিপক্ষকে স্রেফ উড়িয়ে দিয়েছে কাতার বিশ্বকাপের শিরোপাধারীরা, মেসির হ্যাটট্রিকে বলিভিয়ার বিপক্ষে ম্যাচটি জিতে নিয়েছে ৬-০ গোলের ব্যবধানে।

বলিভিয়ার বিপক্ষে ম্যাচটিতে আজ শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে আর্জেন্টিনা। বিশ্ব চ্যাম্পিয়নরা আজ প্রথম আক্রমণে যায় ম্যাচের ১৬ মিনিটে, মেসির বাড়িয়ে দেয়া বলে বাঁ পায়ে জোরালো শট নিয়েছিলেন হুলিয়ান আলভারেজ। তবে জালের দেখা পাননি। তবে গোলের দেখা পেতে খুব একটা অপেক্ষাও করতে হয়নি স্কালোনির শিষ্যদের। এর তিন মিনিট পরই আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি। লাউতারো মার্তিনেজের পাসে বল পেয়ে বাঁ পায়ে শটে লক্ষ্যভেদ করেন তিনি।

দ্বিতীয়ার্ধেও খেলা নিজেদের নিয়ন্ত্রণেই রাখে আর্জেন্টিনা। ৬৫ মিনিটে আলভারেজের বদলি হিসেবে নামেন আলমাদা। আর ৭০তম মিনিটেই গোলের দেখা পান তিনি। ডি-বক্সের ভেতরে মোলিনা বল পেয়ে যান। নিচু ক্রস করেন আলমাদার দিকে। বল পেয়ে ওয়ান টাচে গোল করেন তিনি।  

এরপর শুধু মেসি শো। দুই মিনিটে দুই গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন আর্জেন্টিনার অধিনায়ক। ৮৪ মিনিটে মাঝমাঠ থেকে পালাসিওসের কাছ থেকে পাস পেয়ে মেসি বলিভিয়ার দুই খেলোয়াড়কে কাটিয়ে গোল করেন। তার দুই মিনিট পরই ডি-বক্সের ঠিক বাইরে থেকে নিকো পাজের ব্যাক পাস থেকে দারুণ এক গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। 

শেষ পর্যন্ত এই ৬-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্বের কনমেবল অঞ্চলে শীর্ষস্থানটা আরও মজবুত করল মেসির দল। ১০ ম্যাচে ২২ পয়েন্ট আর্জেন্টিনার।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের