মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪,

৭ কার্তিক ১৪৩১

মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪,

৭ কার্তিক ১৪৩১

Radio Today News

যে কারণে আর্জেন্টিনার জার্সিতে নিষিদ্ধ এমি মার্টিনেজ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১৫, ২৮ সেপ্টেম্বর ২০২৪

Google News
যে কারণে আর্জেন্টিনার জার্সিতে নিষিদ্ধ এমি মার্টিনেজ

আপত্তিকর আচরণ ও ফিফার ফেয়ার প্লে নীতি ভাঙার কারণে আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ফিফার শৃঙ্খলাবিষয়ক কমিটি। জানা গেছে, আলাদা দুটি ঘটনার কারণে শাস্তির মুখে পড়তে হয়েছে তাকে। 

নিষেধাজ্ঞার কারণে তিনি আগামী ১০ অক্টোবর ভেনেজুয়েলার বিপক্ষে এবং ১৫ অক্টোবর বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ মিস করবেন।

শৃঙ্খলাভঙ্গের প্রথম ঘটনাটি ঘটেছিল ৫ সেপ্টেম্বর বিশ্বকাপ বাছাইয়ে চিলির বিপক্ষে ম্যাচে। ঘরের মাঠে ৩-০ গোলে জয় পেয়েছিল আর্জেন্টিনা। এরপরেই দেশের মাঠে প্রথমবার ২০২৪ সালে জেতা কোপা আমেরিকার ট্রফি নিয়ে উদযাপন করার সুযোগ পায় আলবিসেলেস্তেরা। তখনই ট্রফি হাতে অশালীন উদযাপন করেন এমি মার্টিনেজ। 

এছাড়া কলম্বিয়ার বিপক্ষে নিজেদের সবশেষ ম্যাচে হারের পর সেখানকার এক টিভি ক্যামেরাম্যানকে চড় দেয়ার শাস্তিও পেয়েছেন এমি। ক্যামেরাম্যান জনি জ্যাকসন পরবর্তীতে জানিয়েছিলেন, অ্যাস্টন ভিলায় খেলা এই গোলরক্ষক তাকে শারীরিকভাবে আঘাত করেছিলেন। সেসময় এমি মার্টিনেজ বেশ রাগান্বিত ছিলেন বলে উল্লেখ করেন তিনি।

এ প্রসঙ্গে বিবৃতি দিয়েছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন। বিবৃতিতে তারা জানায়, ‘আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন ফিফার শৃঙ্খলা কমিটির নেওয়া সিদ্ধান্তের সঙ্গে পুরোপুরি ভিন্নমত প্রকাশ করে।’

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে পয়েন্ট তালিকায় বর্তমানে সবার ওপরে আছে আর্জেন্টিনা। ৮ ম্যাচে ৬ জয় ও ২ ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে তারা। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা কলম্বিয়ার পয়েন্ট ১৬। ব্রাজিল আছে পয়েন্ট তালিকার ৫ নম্বরে। ৮ ম্যাচে তাদের পয়েন্ট ১০। বাছাইপর্ব থেকে ৬টি দল সরাসরি বিশ্বকাপের টিকিট পাবে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের