বৃহস্পতিবার,

১৯ সেপ্টেম্বর ২০২৪,

৪ আশ্বিন ১৪৩১

বৃহস্পতিবার,

১৯ সেপ্টেম্বর ২০২৪,

৪ আশ্বিন ১৪৩১

Radio Today News

আর্জেন্টিনাকে হারিয়ে কলম্বিয়ার প্রতিশোধ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:৪৩, ১১ সেপ্টেম্বর ২০২৪

Google News
আর্জেন্টিনাকে হারিয়ে কলম্বিয়ার প্রতিশোধ

দুই মাস আগে কলম্বিয়ার ২৮ ম্যাচ অজেয় থাকার রেকর্ডে ছেদ ফেলে দিয়েছিল আর্জেন্টিনা। সেই কলম্বিয়ায়ই এবার আর্জেন্টিনার ১২ ম্যাচ অজেয় থাকার যাত্রায় ইতি টেনে দিলো। 

মঙ্গলবার বিশ্বকাপ বাছাই পর্বে জেমস রদ্রিগেজের পেনাল্টিতে ২-১ গোলে কলম্বিয়ার কাছে হেরেছে তারা। এর মধ্য দিয়ে গত জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার কাছে হারের প্রতিশোধ নিলো কলম্বিয়া। আর গত বছর নভেম্বরে উরুগুয়ের কাছে বিশ্বকাপ বাছাইয়ে হেরে যাওয়া বিশ্ব চ্যাম্পিয়নরা এ বছর দেখলো প্রথম হারের মুখ।

মেত্রোপলিতানো স্টেডিয়ামে ম্যাচের আধঘণ্টা সময়ের আগেই হলুদ গ্যালারিতে উল্লাস। ২৫ মিনিটে লিড নেয় স্বাগতিকেরা। শর্ট কর্নার থেকে রদ্রিগেজ ওয়ান টু পাসের পর ক্রস দেন, ব্যাকপোস্টে লাফিয়ে হেড করে জাল কাঁপান ইয়ারসন মসকুয়েরা। প্রথমার্ধ লিওনেল মেসিহীন আর্জেন্টিনা সুবিধা করতে পারেনি।
 
দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে আর্জেন্টিনা সমতা ফেরে। মসকুয়েরা কলম্বিয়ান কিপার ক্যামিলো ভার্গাসের দুই পায়ের ফাঁক দিয়ে লক্ষ্যভেদ করেন। 

১২ মিনিট পরেই পেনাল্টি থেকে গোল করে কলম্বিয়াকে এগিয়ে দেন রদ্রিগেজ। যদিও কলম্বিয়ার এই পেনাল্টি পাওয়া নিয়ে দুই দলের খেলোয়াড়দের মধ্যে তর্কাতর্কিও হয়েছে একদফা। নিকোলাস ওতামেন্দি নিজেদের বক্সে দানিয়েল মুনোজকে ট্যাকেল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। ভিএআরের সিদ্ধান্তে আসা পেনাল্টি থেকে গোল আদায় করেন হামেস রদ্রিগেজ। 

ম্যাচের শেষ বাঁশি বাজার পর কলম্বিয়ানদের যে উল্লাস তাতে জয় আর প্রতিশোধ মিলেমিশে একাকার হয়ে যায়। 

আর আর্জেন্টিনা সমর্থকদের জন্য এই হার হজম করা ছিল কষ্টের। কেননা এই কলম্বিয়ার বিপক্ষে খেলতে নেমেই ইনজুরিতে পড়েছিলেন তাদের প্রিয় তারকা মেসি। কোপার ফাইনালের সেই ইনজুরির পর থেকে এখন পর্যন্ত মাঠেই নামতে পারেননি এই জাদুকর।

এই জয়ে কলম্বিয়া ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে গেলো। তবে এখন ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্জেন্টিনা।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের