রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪,

২৪ ভাদ্র ১৪৩১

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪,

২৪ ভাদ্র ১৪৩১

Radio Today News

কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের পাঁচ রেফারি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৯, ১৩ জুলাই ২০২৪

Google News
কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের পাঁচ রেফারি

মেসিদের শেষ করে দেয়া রেফারিই থাকছেন কোপা আমেরিকার ফাইনালে। শুধু তাই নয়, আর্জেন্টিনা-কলম্বিয়া ম্যাচে সাতজন ম্যাচ অফিশিয়ালের মধ্যে পাঁচজনই ব্রাজিলিয়ান। সমর্থকরা বলছে আর্জেন্টিনাকে থামাতেই কি এই পরিকল্পনা। এদিকে, ফাইনাল ম্যাচের টিকেট নিয়ে চলছে হাহাকার। 

ইউরোর ফাইনালে স্পেন, সেই দলটাকে ছুঁতেই ছুটে চলেছে আর্জেন্টিনা। কোপা আমেরিকার গ্র্যান্ড ফাইনালে কলম্বিয়াকে হারাতে পারলেই নতুন ল্যান্ডমার্ক স্পর্শ করবে আলবিসেলেস্তেরা। 

স্পেনই ফুটবল ইতিহাসের একমাত্র দল যারা কিনা জিতেছে টানা তিনটি আন্তর্জাতিক টুর্নামেন্ট। ২০০৮ ও ২০১২ ইউরো জেতার মাঝে ২০১০ বিশ্বকাপটাও ঘরে তুলেছিলো স্প্যানিয়ার্ডরা। যে অনন্য রেকর্ড ভাঙতে পারেনি আর কেউ। এবার সুযোগ আর্জেন্টিনার সামনে। 

অনন্য কীর্তি ছোঁয়ার পথে আর্জেন্টিনার বড় বাধা কলম্বিয়া নয় বরং হতে পারে ম্যাচ অফিশিয়ালরা। এমনটাই ভাবছে সমর্থকরা। তার অবশ্য কারণও ফাইনাল ম্যাচে রেফারি, অ্যাসিসট্যান্ট রেফারি, ভিএআর মিলিয়ে মোট সাতজন রেফারির মধ্যে পাঁচজনই থাকছেন ব্রাজিলের।

তার মধ্যে চিন্তা বাড়িয়েছে প্রধান রেফারি রাফায়েল ক্লস। বছর চারেক আগে এই ব্রাজিলিয়ান রেফারির সাথেই তর্কে জড়িয়েছিলেন লিওনের মেসি।

ঘটনাটি ঘটে ২০২০ সালে বিশ্বকাপ বাছাইপর্বে, আর্জেন্টিনা-প্যারাগুয়ের ম্যাচে। সে ম্যাচে প্যারাগুয়ে স্কোরশিটে নাম তোলে বিতর্কিত এক পেনাল্টি থেকে, এরপর মেসির একটি গোল বাতিল হয় ভিএআরে – সেটাও ছিলো বিতর্কিত। রেফারির এমন সিদ্ধান্ত নিয়ে সাথে সাথেই আপত্তি জানান মেসি। তবে কোনো কর্ণপাত করেননি ম্যাচ রেফারি ক্লস। মাঠেই মেজাজ হারিয়ে ফেলেন কুল মেসি। বলে বসেন, তুমিতো আমাদের শেষ করে দিয়েছো।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের