শনিবার,

২১ সেপ্টেম্বর ২০২৪,

৬ আশ্বিন ১৪৩১

শনিবার,

২১ সেপ্টেম্বর ২০২৪,

৬ আশ্বিন ১৪৩১

Radio Today News

৫১৫ রানের পাহাড়সম লক্ষ্য পেল বাংলাদেশ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:০৯, ২১ সেপ্টেম্বর ২০২৪

Google News
৫১৫ রানের পাহাড়সম লক্ষ্য পেল বাংলাদেশ

চেন্নাই টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ১৪৯ রানে অলআউট হয়েছিল টাইগাররা। এতে ২২৭ রানে এগিয়ে থাকায় বাংলাদেশকে ফলোঅন করার সুযোগ থাকলেও ব্যাটিংয়ে নামে ভারত।  

এরপর ৪ উইকেটে ২৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা। এতে পাহাড় সমান ৫১৪ রানের লক্ষ্য পেয়েছে বাংলাদেশ।

ভারতের হয়ে সেঞ্চুরি করেছে শুভমান গিল এবং ঋষভ পান্থ।

শনিবার (২১ সেপ্টেম্বর) ২৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারত।  

এদিন শুরু থেকে ওয়ানডে মেজাজে ব্যাট চালাতে থাকেন আগের দিন ১৩ বলে ১২ রান করা ঋষভ পান্থ এবং ৬৪ বলে ৩৩ রানে অপরাজিত থাকা শুভমান গিল।

সেই সঙ্গে ৭৮ বলে টেস্ট ক্যারিয়ারের সপ্তম ফিফটি তুলে নেন গিল। তাকে সঙ্গ দিয়ে রান তুলতে থাকেন পান্থ। সেই সঙ্গে সেঞ্চুরির দ্বারপ্রান্তে পৌঁছে গেছে দুজনই।

তবে প্রথম সেশনের শেষদিকে পান্থকে আউট করার সুযোগ হাত ছাড়া করেছেন শান্ত। সাকিবের বলে বড় শট খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন এই বাঁহাতি ব্যাটার। কিন্তু তা তালুবদ্ধ করতে পারেননি টাইগার অধিনায়ক। এই সুযোগ কাজে লাগিয়ে টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেন পান্থ।

এরপরই টি-টোয়েন্টি মেজাজে ব্যাট চালাতে থাকেন তিনি। কিন্তু ৫৬তম ওভারে মিরাজের বলে ক্যাচ আউট হন এই বাঁহাতি ব্যাটার। ১০৯ রান করেন তিনি। অপর প্রান্তে ব্যাট চালিয়ে টেস্টের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন গিলও।

শেষ পর্যন্ত ৬৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ভারত। এতে বাংলাদেশের লক্ষ্য দাঁড়িয়েছে ৫১৪ রান। লোকেশ রাহুল ২২ রানে এবং ১১৯ রানে অপরাজিত ছিলেন গিল।

বাংলাদেশের হয়ে দুই উইকেট শিকার করেছেন মেহেদী হাসান মিরাজ। এ ছাড়াও তাসকিন আহমেদ এবং নাহিদ রানা একটি করে উইকেট নেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের