বৃহস্পতিবার,

১৯ সেপ্টেম্বর ২০২৪,

৪ আশ্বিন ১৪৩১

বৃহস্পতিবার,

১৯ সেপ্টেম্বর ২০২৪,

৪ আশ্বিন ১৪৩১

Radio Today News

চেন্নাইতে প্রস্তুত হচ্ছেন শান্ত-মুশফিকরা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:৫৬, ১৬ সেপ্টেম্বর ২০২৪

Google News
চেন্নাইতে প্রস্তুত হচ্ছেন শান্ত-মুশফিকরা

দু’টি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে ইতোমধ্যে ভারত পৌঁছেছে বাংলাদেশ দল। সদ্য পাকিস্তানকে তাদের মাটিতে দুই ম্যাচ টেস্ট সিরিজে ধবলধোলাই করার পর বাংলাদেশের আত্মবিশ্বাস তুঙ্গে। তবে পাকিস্তান ও ভারত, সম্পূর্ণ আলাদা দু’টি দল। তা ভালো করেই জানে নাজমুল হোসেন শান্ত’র দল। তাইতো চেন্নাইয়ে পৌঁছে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ টেস্ট দল।

চিদাম্বরম স্টেডিয়ামে ১৯ সেপ্টেম্বর শুরু হবে প্রথম টেস্ট। এই ম্যাচ সামনে রেখে আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) চিদাম্বরম স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছেন মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্তরা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পাঠানো ভিডিও ফুটেজ থেকে দেখা যায়, নেটে ব্যাটিং প্র্যাকটিস করছেন সাদমান ইসলাম, জাকির হাসানরা। আর নিবিষ্ট মনে তাদের বোলিং করে চলেছেন খালেদ আহমেদ, তাসকিন আহমেদ, নাহিদ রানারা। এছাড়া উইকেটের পেছনে ছিলেন লিটন কুমার দাস। ব্যাটারদের বল ছুড়ছিলেন সহকারী কোচও। নাহিদ রানাদের কল্যানেই পাকিস্তানে ইতিহাস গড়া গেছে, লিটন দাসও রেখেছিলেন অনেক বড় ভূমিকা। চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামের সেন্টার উইকেটে সেই রানাদের বল খেলেই ‘এলকেডি’ প্রস্তুত হচ্ছেন। চিপকে রাওয়ালপিন্ডির ইতিহাসের পুনর্মঞ্চায়ন করতে চাইলে, ক্লাসিক লিটন জ্বলে উঠতে হবে স্বমহিমায়।

পাকিস্তানে পেসাররা ভূমিকা রেখেছেন, ভারতে বিশেষ করে চেন্নাইয়ে স্পিনারদের রোলটা গুরুত্বপূর্ণ হতে পারে। চেন্নাইয়ে পৌঁছে প্রথমদিনের অনুশীলনে তাইজুল-নাইমরা সেই মহড়াই করে রাখলেন। দুই টেস্টেই সাদমান ইসলামের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল, চেন্নাইয়ের নেটে তিনিও সিরিয়াস; গল্প ভিন্ন হলেও অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সিরিয়াসনেসেরও কমতি নাই। ভারত বধ করতে চাইলে অধিনায়ককে যে রানে ফিরতেই হবে। কখনো থ্রো ডাউন করে, কখনো অফস্পিন করে শিষ্যদের অনুশীলনে নজর রেখেছিলেন হেড কোচ চান্দিকা হাথুরুরসিংহে। হাথুরুও জানেন, হেডকোচের চাকরি টিকিয়ে রাখতে এই এসাইনমেন্ট তার জন্য কতখানি গুরুত্বপূর্ণ।

টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকার শীর্ষ দল ভারত। বাংলাদেশের অবস্থান এখন চারে। চ্যালেঞ্জিং এ সিরিজে নিজেদের সেরাটুকু উজাড় করে দেয়ার ঘোষণা দিয়ে রেখেছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের