শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪,

৩ কার্তিক ১৪৩১

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪,

৩ কার্তিক ১৪৩১

Radio Today News

ভবিষ্যতের স্মার্টফোন ইমেজিং নিয়ে ভিভোর ভিশন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৮:২৩, ১৭ অক্টোবর ২০২৪

Google News
ভবিষ্যতের স্মার্টফোন ইমেজিং নিয়ে ভিভোর ভিশন

অনুষ্ঠিত হলো ভিভো গ্লোবাল ইমেজিং প্রেস কনফারেন্স ২০২৪। চীনের রাজধানী বেইজিংয়ে গত মঙ্গলবার, ১৫ অক্টোবর প্রেস কনফারেন্সটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভিভোর ইমেজিং বিভাগের ভাইস প্রেসিডেন্ট ইউ মেং, ইমেজিং প্রোডাক্টের সিনিয়র ডিরেক্টর লি ঝুও এবং জাইস ফোটোনিক্স অপটিক্সের মোবাইল ইমেজিং প্রধান সেবাস্টিয়ান ডন্টজেন।

ভবিষ্যতের স্মার্টফোন ইমেজিং নিয়ে ভিভোর ভিশনের প্রতিনিধি হিসেবে যাত্রা শুরু করে ভিভো এক্স২০০ সিরিজ। ‘’ডিজিটাল অভিজ্ঞতায় ক্ষমতায়ন, সবার জন্য মানবিক প্রযুক্তি" এই মূলমন্ত্র সামনে রেখে একযোগে কাজ করছে ভিভো জাইস।

বিশ্বব্যাপী স্মার্টফোন ব্যবহারকারীদের ক্রমবর্ধমান চাহিদা পূরণের জন্য নানা কৌশল ব্যবহার করছে ভিভো। এই বিষয়ে স্বাগত বক্তব্যে ভিভোর ইমেজিং বিভাগের ভাইস প্রেসিডেন্ট ইউ মেং বলেন, ‘ইমেজিং প্রযুক্তির শক্তিতে বিশ্বাস করে ভিভো। এই শক্তি সারা বিশ্বের ভৌগোলিক সাংস্কৃতিক ব্যবধানকে অতিক্রম করতে সক্ষম। ২০১৪ সালে বিশ্বায়নের পথে যাত্রা শুরুর পর থেকে ভিভো বৈশ্বিক সম্প্রসারণে অসাধারণ অগ্রগতি করেছে। ভিন্ন ভিন্ন দেশের ব্যবহারকারীদের চাহিদা বুঝতে বিস্তর গবেষণা করছে ভিভো। আর এই কাজে ভিভোর সাথে রয়েছে সাতশোরও বেশি শীর্ষস্থানীয় আরএন্ডডি টিম জাইসের মতো প্রতিষ্ঠান। 

ইমেজিং উদ্ভাবনের প্রধান চারটি ক্ষেত্র তুলে ধরে ভিভোর ইমেজিং প্রোডাক্টের সিনিয়র ডিরেক্টর লি ঝুও বলেন, ‘ভিভো এক্স২০০ সিরিজে রয়েছে জাইসের স্পেশাল ল্যান্ডস্কেপ, পোর্ট্রেট, টেলিফটো ভিডিওগ্রাফি ফিচার। ল্যান্ডস্কেপ ফটোগ্রাফিতে এক্স২০০ প্রো সিরিজে ১৩৫ মিমি ফোকাল লেন্থসহ আলট্রা সেন্সিং পোর্ট্রেট সিস্টেম পাওয়া যাবে এই সিরিজে। ২০এক্স জুম করার টেলিফটো প্রযুক্তিতে নতুন মাইলফলক অর্জন করেছে স্মার্টফোনটি। ভিডিওগ্রাফিতে ভিভো ভি১ থেকে উন্নত ভি৩প্লাস ইমেজিং চিপ পাওয়া যাবে এই স্মার্টফোনে।

ভিভোর বৈশ্বিক ইমেজিং পার্টনার জাইসের প্রতিনিধি সেবাস্টিয়ান ডন্টজেন বলেন, ভিভো স্মার্টফোনে এসেছে কিংবদন্তি জাইসের লেন্স প্রযুক্তি - যেমন, বায়োটার স্টাইল বোকেহ জাইস প্ল্যানার। অসাধারণ স্পষ্টতা উচ্চ কনট্রাস্টের জন্য এই লেন্সগুলো সারাবিশ্বে জনপ্রিয়। চাঁদের পৃষ্ঠের ছবি তোলা বা চাঁদে অবতরণের মতো কঠিন পরিস্থিতিতেও জাইস প্রযুক্তি সর্বোচ্চ মান নির্ভরযোগ্যতা নিশ্চিত করেছে। এই কোয়ালিটি এখন ভিভোর স্মার্টফোনেও পাওয়া যাচ্ছে, যা ফ্ল্যাগশিপ মডেল থেকে ভি সিরিজ পর্যন্ত উন্নত ইমেজিং নিশ্চিত করছে।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের