সোমবার,

২৮ অক্টোবর ২০২৪,

১২ কার্তিক ১৪৩১

সোমবার,

২৮ অক্টোবর ২০২৪,

১২ কার্তিক ১৪৩১

Radio Today News

সাংবিধানিক সংকট সৃষ্টির পাঁয়তারা চলছে : সালাহউদ্দিন আহমেদ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:০৯, ২৭ অক্টোবর ২০২৪

Google News
সাংবিধানিক সংকট সৃষ্টির পাঁয়তারা চলছে : সালাহউদ্দিন আহমেদ

সাংবিধানিক সংকট সৃষ্টির পাঁয়তারা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থানী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ। তিনি বলেন, সংবিধানের সংকট যদি হয়, রাষ্ট্রীয় সংকট যদি হয় সেই সংকটের পেছনে কোন শক্তি আছে সেটা আমাদের আগেই খুঁজে বের করতে হবে। পতিত ফ্যাসিবাদীরা যাতে সুযোগ নিতে না পারে সেই বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

আজ রোববার বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে তিনি এসব কথা বলেন। জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে ২০০৬ সালের ২৮ অক্টোবর থেকে শুরু করে ৫ আগস্ট ২০২৪ পর্যন্ত রাজধানীতে ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে শাহাদাতবরণকারী শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে এ মতবিনিময় সভা হয়।

সালাহউদ্দিন আহমেদ বলেন, ছাত্রলীগকে নিষিদ্ধ করা হয়েছে সন্ত্রাস বিরোধী আইনে। আমাদের ক্রিয়া-প্রতিক্রিয়া নেই। ছাত্রলীগের নিষিদ্ধ বিষয়টি জনতার দাবি। সিদ্ধান্ত সারাদেশে প্রশংসিত হয়েছে, সবাই গ্রহণ করেছে।

আওয়ামী লীগকে নিষিদ্ধ করা জনতার দাবি উল্লেখ করে বিএনপি এ নেতা বলেন, গুলি করে ছাত্রদের হত্যার পর আওয়ামী লীগ আবার এই দেশে রাজনীতি করার সুযোগ পাবে কিনা তা জনতার আদালতে সিদ্ধান্ত হবে। ট্রাইব্যুনালে একটা সংশোধনী আনার কথা শুনছি। সংগঠন হিসাবে, রাজনৈতিক দল হিসাবে যদি গণহত্যার সঙ্গে জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হয় তাহলে দলটির প্রধান হিসাবে শেখ হাসিনাও বিচার হবে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের