সোমবার,

২৮ অক্টোবর ২০২৪,

১২ কার্তিক ১৪৩১

সোমবার,

২৮ অক্টোবর ২০২৪,

১২ কার্তিক ১৪৩১

Radio Today News

১৬ বছরে ৮০০ বার আদালতে হাজিরা দিয়েছি: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:১৯, ২৭ অক্টোবর ২০২৪

Google News
১৬ বছরে ৮০০ বার আদালতে হাজিরা দিয়েছি: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এবং বিএনপির ভাইস প্রেসিডেন্ট ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী জানিয়েছেন, আওয়ামী লীগ সরকারের ১৬ বছরে তাকে প্রায় ৮০০ বার আদালতে হাজিরা দিতে হয়েছে।

রোববার (২৭ অক্টোবর) ঢাকার কোর্ট রিপোর্টার্স ইউনিটিতে (সিআরইউ) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য প্রকাশ করেন।

আলতাফ হোসেন চৌধুরী বলেন, "আমার বিরুদ্ধে কত মামলা হয়েছে সেটা আমি নিজেও জানি না। বিগত সরকার আমলে গ্রেপ্তার হওয়া যেন দৈনন্দিন জীবনের অংশ হয়ে গিয়েছিল। প্রায় প্রতিদিনই আদালতে যেতে হতো।"

তিনি আরও বলেন, "আমি কারাগারেও বহুবার গিয়েছি, একবার টানা ১৮ মাস আটক ছিলাম। আরেকবার পাঁচ মাসের জন্য বন্দী ছিলাম। কারাগারের অনেক স্মৃতি এখনো আমার মনে রয়ে গেছে, তবে এসব মামলা ছিল ভুয়া এবং মিথ্যা।"

তিনি আরও অভিযোগ করেন, বিগত সরকার প্রতিহিংসাপরায়ণ আচরণ করেছিল এবং আইনগত প্রক্রিয়া ব্যবহার করে তাকে ও তার দলের নেতাকর্মীদের হয়রানি করেছে। তার মতে, "তারা প্রতিটা প্রতিষ্ঠানকে ঘুষ, দুর্নীতি এবং অপরাধের মাধ্যমে পচিয়ে ফেলেছিল।"

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান বিএনপি নেতৃত্বাধীন সরকার মানবিকতায় বিশ্বাসী এবং প্রতিহিংসার বদলে আইনগত প্রক্রিয়ার মাধ্যমে বিচার চায়। তিনি বলেন, "আমরা অন্যায়ভাবে কারো ওপর প্রতিশোধ নিতে চাই না, তবে যারা অপরাধ করেছে তাদের আইনের মাধ্যমে বিচার হওয়া উচিত।"

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের