সোমবার,

২৮ অক্টোবর ২০২৪,

১২ কার্তিক ১৪৩১

সোমবার,

২৮ অক্টোবর ২০২৪,

১২ কার্তিক ১৪৩১

Radio Today News

‘ফ্যাসিস্টরা যখন দেশ থেকে পালিয়ে যায় তার ডালপালাগুলো লাফায়’

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:২৩, ২৭ অক্টোবর ২০২৪

Google News
‘ফ্যাসিস্টরা যখন দেশ থেকে পালিয়ে যায় তার ডালপালাগুলো লাফায়’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয় সারজিস আলম বলেন, ‘ফ্যাসিস্টরা যখন দেশ থেকে পালিয়ে যায় তার ডালপালাগুলো লাফায়। ছাত্র-জনতা এদেরকে ভয় পায় না। ২০১৪, ২০১৮, ২০২৪ যখন বিএনপি-জামায়াতের ওপর হামলা হয় তখন এ দোসররা কোথায় ছিল। ছাত্র-জনতাকে যখন জামায়াত-শিবির বলা হতো তখনই দোসরা কোথায় ছিল? যারা শেখ হাসিনাকে বৈধতা দিয়েছিল তারা একেকটা দোসর। এরা সুবিধাবাদী। আমাদের ভাই-বোনকে যারা অন্যায়ভাবে হত্যা করেছে তাদের প্রত্যেককে বিচারের আওতায় আনতে হবে। যে অন্যায় করেছে তাদের প্রত্যেকের বিচার এ বাংলার মাটিতে হবে। আমরা সামনে রংপুরে মহাসমাবেশ করতে যাচ্ছি। যে সমাবেশে থাকবেন ছাত্র প্রতিনিধি আসিফ ও নাহিদ ইসলাম। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আমরা জীবন দেওয়ার জন্য প্রস্তুত ছিলাম। আমরা দ্বিতীয় স্বাধীনতা রক্ষায় আমরা আবার জীবন দিতে প্রস্তুত থাকব।’

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র-জনতার সঙ্গে আলোচনায় তিনি এসব কথা বলেন। আজ শনিবার বিকেল ৪টার দিকে আলোচনা সভা হয়। এতে আরও বক্তব্য দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক তারিকুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. শওকত আলী ও সাধারণ শিক্ষার্থীরা।

তরিকুল ইসলাম বলেন, আমাদের যুদ্ধ এখনও শেষ হয়নি। আমরা যে গণঅভ্যুত্থান করেছি এর মাধ্যমে আংশিক বিজয় অর্জিত হয়েছে। আমরা এমন এক রাষ্ট্র গঠন করব শেখ হাসিনার মতো ফ্যাসিস্টরা আর থাকবে না। ছাত্র-জনতার যে শক্তি শেখ হাসিনাকে পতন ঘটিয়েছে। ছাত্র জনতা ঐক্য থেকে এ ফ্যাসিবাদের লড়াইকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের