শুক্রবার,

২৫ অক্টোবর ২০২৪,

১০ কার্তিক ১৪৩১

শুক্রবার,

২৫ অক্টোবর ২০২৪,

১০ কার্তিক ১৪৩১

Radio Today News

রাজনীতি থেকে কাউকে বিতাড়িত করে সফলতা পাওয়া যায় না: গয়েশ্বর

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:০১, ২৫ অক্টোবর ২০২৪

Google News
রাজনীতি থেকে কাউকে বিতাড়িত করে সফলতা পাওয়া যায় না: গয়েশ্বর

আমেরিকান রাষ্ট্রদূতের ওপর হামলায় অভিযুক্ত আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানকের বক্তব্য গণমাধ্যমে প্রচার নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, এটা কতোটা ন্যায়সঙ্গত?

শুক্রবার (২৫ অক্টোবর) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মুন্সিগঞ্জ জেলার নারী ও শিশু অধিকার ফোরামের নবগঠিত কমিটির পরিচিতি সভায় যোগ দিয়ে তিনি এ প্রশ্ন তোলেন। 

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাতে নিজের ফেসবুক পেজে লাইভে এসে কথা বলেন জাহাঙ্গীর কবির নানক। সেই বার্তা কয়েকটি গণমাধ্যমে প্রচারিত হয় বলে অভিযোগ গয়েশ্বরের। 

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, কয়েকজন ছাত্র মিলে অন্তর্বর্তী সরকারকে ক্ষমতায় এনেছে ভাবলে বড় ভুল করা হবে। আপামর জনগোষ্ঠীর আন্দোলন হোঁচট খাবে। 

তিনি বলেন, মূল ইস্যুকে পাশ কাটিয়ে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাদের নানা জনের নানা কথায় সংশয় সৃষ্টি হচ্ছে। 

বিএনপি নেতা বলেন, রাজনীতির বাইরে থেকে আসা সংস্কার প্রস্তাব হবে কাল্পনিক। দেশের মানুষ নির্বাচনের জন্য অনন্তকাল অপেক্ষা করবে না। ধৈর্যের সীমানার মধ্যেই নির্বাচনের আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা ষড়যন্ত্র করছে তাদের দিকে কোনো দৃষ্টি নেই অন্তর্বর্তী সরকারের। 

তিনি বলেন, নির্বাচন নিয়ে জনগণ সংশয় প্রকাশ করলে তাতে দোষের কিছু নেই। সার্চ কমিটির মাধ্যমে দ্রুত নির্বাচন কমিশন পুনর্গঠন করলে মানুষ আশ্বস্ত হতে পারে। 

গয়েশ্বর বলেন, বিএনপি রাজনৈতিক দল হিসেবে শোষিতদের পাশে আছে। স্বচ্ছতা সততা নিশ্চিত করতে না পারলে নেতৃত্বে প্রশ্নবিদ্ধ হতে পারে। সময় বেশি লাগলেও চূড়ান্ত সফলতা বিএনপির হাতেই আসবে। আন্দোলন চলমান থাকবে।  

ছাত্রলীগের নিষিদ্ধের বিষয়ে তিনি বলেন, রাজনীতি থেকে কাউকে বিতাড়িত করে সফলতা পাওয়া যায় না। রাজনীতিকে রাজনীতি দিয়েই মোকাবিলা করতে হবে। ছাত্রলীগ নিষিদ্ধ হলেও নেতাকর্মীরা আরাম আয়েশে ঘোরাফেরা করছে। 

তিনি বলেন, আয়-রাজস্ব বৃদ্ধি করতে পারলে অর্থনীতি সমৃদ্ধ হবে। পাচারকৃত টাকা ফেরত আনা নিয়ে সংশয় রয়েছে। জনগণের নির্বাচিত সরকার দরকার। তবে এসব সমস্যার সমাধান হবে। 

বিএনপির স্থয়ী কমিটির এই সদস্য বলেন, এই সরকারের বিরুদ্ধে কিছু বলতে গেলেও মনে করতে পারে আমরা ষড়যন্ত্র করছি। চেয়ারে বসার পর দ্বিমুখী আচরণ গ্রহণযোগ্য নয়। 

তিনি বলেন, পেশাগত দায়িত্ব থেকে রাজনৈতিক পরিচয়কে বেশি প্রাধান্য দিচ্ছে কিছু কিছু সাংবাদিক। গণতন্ত্র উদ্ধার ও রক্ষায় মিডিয়ার বড় ভূমিকা আছে। 

এ সময় সরকারের আইন উপদেষ্টা আসিফ নজরুলকে সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের পদাঙ্ক অনুসরন না করার আহ্বানও জানান তিনি।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের