শুক্রবার,

২৫ অক্টোবর ২০২৪,

১০ কার্তিক ১৪৩১

শুক্রবার,

২৫ অক্টোবর ২০২৪,

১০ কার্তিক ১৪৩১

Radio Today News

রাষ্ট্রপতি ইস্যুতে প্রধান উপদেষ্টার সঙ্গে বিএনপির বৈঠক

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:০২, ২৩ অক্টোবর ২০২৪

Google News
রাষ্ট্রপতি ইস্যুতে প্রধান উপদেষ্টার সঙ্গে বিএনপির বৈঠক

রাষ্ট্রপতিরাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির তিন নেতা। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের আলোচ্য বিষয় নিয়ে পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

দুপুর ১২টার দিকে যমুনা থেকে বের হয়ে আসে বিএনপির প্রতিনিধিদলটি। সেখানে আরও ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহ উদ্দিন আহমদ।

মূলত অর্ন্তবর্তীকালীন সরকারের সঙ্গে বিএনপির চলমান সংলাপের অংশ হিসেবে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তবে এবারের বৈঠকে প্রধান আলোচনার বিষবস্তু ছিলো রাষ্ট্রপতি ইস্যু।

উল্লেখ্য, রাষ্ট্রপতির অপসারণ দাবিতে গতকাল কয়েকটি ব্যানারে বিক্ষোভ হয়। এ নিয়ে রাতে বঙ্গভবনের আশপাশে উত্তেজনা ছড়িয়ে পড়ে। রাত সাড়ে ৮টার দিকে বঙ্গভবনের সামনের নিরাপত্তা ব্যারিকেড ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করেন বিক্ষোভকারীরা। সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা তাঁদের বাধা দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আরও কিছু পুলিশ সদস্য ঘটনাস্থলে পৌঁছার চেষ্টা করেন।

এ সময় আন্দোলনকারীদের একটি অংশ পুলিশ সদস্যদের ওপর হামলা করে। বেশ কয়েকজন পুলিশ সদস্যকে মারধর করা হয়। একপর্যায়ে পুলিশ ভ্যানের ওপরও হামলা চালানো হলে পুলিশ সদস্যরা অবরুদ্ধ হয়ে পড়েন। তখন বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিপেটা, কাঁদানে গ্যাসের শেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এতে অন্তত ২০ জন আহত হন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের