বুধবার,

২৩ অক্টোবর ২০২৪,

৭ কার্তিক ১৪৩১

বুধবার,

২৩ অক্টোবর ২০২৪,

৭ কার্তিক ১৪৩১

Radio Today News

আন্দোলনের পুরোটা সময় জাতীয় পার্টি ছাত্রদের পক্ষের অবস্থানে ছিলো: জি এম কাদের

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:১৭, ২১ অক্টোবর ২০২৪

আপডেট: ১৮:১৮, ২১ অক্টোবর ২০২৪

Google News
আন্দোলনের পুরোটা সময় জাতীয় পার্টি ছাত্রদের পক্ষের অবস্থানে ছিলো: জি এম কাদের

বারবার জাতীয় পার্টি নির্বাচন বর্জন করতে চাইলেও আওয়ামী লীগের চক্রান্তে পারেনি বলে দাবি করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন, আমরা না গেলে তাদের সাথে কেউ না কেউ নির্বাচন করতোই।

সোমবার বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জি এম কাদের বলেন, আন্দোলনের পুরোটা সময় জাতীয় পার্টি ছাত্রদের পক্ষের অবস্থানে ছিলো। বিগত সরকারের অনেক সমালোচনাও করেছি আমরা।

তিনি অভিযোগ করেন, সুচারুভাবে জাতীয় পার্টির বিরুদ্ধে ছাত্রদের উত্তেজিত করা হচ্ছে। অথচ, জুলাইয়েই দলীয় বৈঠক করে ছাত্রদের পক্ষে অবস্থান নিতে সারা দেশের নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়। পুরোটা সময় নিহত-আহতের পরিবারের সাথে যোগাযোগ রাখা, চিকিৎসা-আইনি সহায়তা প্রদান করেছে দলটি।

জি এম কাদের বলেন, পদ্মা সেতু বলা হয়েছে সরকারের নিজের অর্থায়নে করা। কিন্তু এটা নিজেদের অর্থায়নে নয়, এগুলো গরীবের রক্তে তৈরি হয়েছে। আগামী একশো বছরে এই অর্থ মানুষকে শোধ করতে হবে। তারা ঋণ দিতে চাইছে না কারণ তারা ভাবছে বাংলাদেশ ঋণ পরিশোধ করতে পারবে না।

তিনি বলেন, আওয়ামী সরকার ক্ষমতায় থাকা অবস্থায় আমরা তাদের সমালোচনা করেছি। যখন আওয়ামী লীগের বিরুদ্ধে কেউ কথা বলার সাহস রাখেনি তখন আমরা তাদের বিরুদ্ধে কথা বলেছি।

জি এম কাদের বলেন শেখ হাসিনা যা করেছে তার দায় পুরো আওয়ামী লীগের ওপরে পড়ে না। কোনো রাজনৈতিক দল নিষিদ্ধের পক্ষে নই আমরা। জাপা চেয়ারম্যান দাবি করেন, ক্ষমতার পুরোটা সময় জাপাকে চাপে রেখেছিলো আওয়ামী লীগ। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের কার্যকর পদক্ষেপ দাবি করেন জি এম কাদের।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের