মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪,

৭ কার্তিক ১৪৩১

মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪,

৭ কার্তিক ১৪৩১

Radio Today News

দেশকে আবারও অস্থিতিশীল করার চেষ্টা করছে আওয়ামী লীগ: রিজভী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:১৪, ২১ অক্টোবর ২০২৪

আপডেট: ১৮:১৪, ২১ অক্টোবর ২০২৪

Google News
দেশকে আবারও অস্থিতিশীল করার চেষ্টা করছে আওয়ামী লীগ: রিজভী

সংস্কার দ্রুত শেষ করে অন্তর্বর্তী সরকারকে নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার (অক্টোবর ২১) চব্বিশের গণঅভ্যুত্থানে ছাত্র-জনতার গণআন্দোলন চলাকালে রাজধানী ঢাকার অদূরে সাভার এবং আশুলিয়ায় ৭টি শহীদ ও ৩টি আহত পরিবারের সঙ্গে সাক্ষাতের সময় তিনি এ কথা জানান। এ সময় ‘আমরা বিএনপি পরিবার’-এর প্রতিনিধি দলের সদস্যরা সঙ্গে ছিলেন। 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, অন্তর্বর্তীকালীন সরকারকে এখনই ব্যবস্থা নিতে হবে। না হলে ফ্যাসিবাদের দোসররা আবার ফিরে এলে এর দায় বর্তমান সরকারকেই নিতে হবে। রাষ্ট্র চালাতে যে সংস্কার করা দরকার তা দ্রুত শেষ করে জাতীয় সংসদ নির্বাচন দিতে হবে। 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অভিযোগ করে বলেন, ছাত্র-জনতার ওপর গুলি করা অপরাধীদের অনেকে পালিয়ে যাচ্ছে। দেশকে আবারও অস্থিতিশীল করার চেষ্টা করছে আওয়ামী লীগ। আইনশৃঙ্খলা পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। অবৈধ অস্ত্র উদ্ধার হচ্ছে না। 

রুহুল কবির রিজভী বলেন, জুলাই-আগস্টে ছাত্র-জনতার আন্দোলনে হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। তাদের আত্মদানের মধ্য দিয়ে আমরা রাস্তায় দাঁড়িয়ে কথা বলছি। এই যে মুক্তির সুবাতাসের মধ্যে আমরা রয়েছি, এটা যাদের জন্য তাঁদের পাশে আমাদের থাকতে হবে। 

তিনি বলেন, ছাত্র-জনতার আন্দোলনে নিহত ও আহতদের সহায়তা দেওয়া, তাদের পাশে থাকা এবং খোঁজ-খবর নেওয়ার জন্যই ‘আমরা বিএনপি পরিবার’ নামে সংগঠনটি কাজ করে যাচ্ছে।

এছাড়া দ্রব্যমূল্য কমাতে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব। তিনি বলেন, মানুষ না খেয়ে থাকে এমন যেন না হয়। মানুষ যাতে দুমুঠো খেতে পারে এ জন্য বাজার সিন্ডিকেট ও মার্কেট সিন্ডিকেট এত দিন ধরে যারা নিয়ন্ত্রণ করে আসছেন তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। আমরা অল্প কিছু ড্রাইভ দেখতে পাচ্ছি কিন্তু ব্যাপক ড্রাইভ দেখতে পাচ্ছি না

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের