শনিবার,

০৫ অক্টোবর ২০২৪,

২০ আশ্বিন ১৪৩১

শনিবার,

০৫ অক্টোবর ২০২৪,

২০ আশ্বিন ১৪৩১

Radio Today News

বিএনপিকে দিয়েই রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:০১, ৫ অক্টোবর ২০২৪

Google News
বিএনপিকে দিয়েই রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদ দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং রাষ্ট্র সংস্কারের লক্ষ্যে গঠিত ছয়টি কমিশনের কাজ নিয়ে আজ শনিবার থেকে প্রধান রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করবে। এটি হবে রাজনৈতিক দলগুলোর সঙ্গে অন্তর্বর্তী সরকারের তৃতীয় দফা সংলাপ। রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বিএনপিকে দিয়ে শুরু হবে এ সংলাপ। এর আগে দুই দফা সংলাপে সার্বিক বিষয় নিয়ে আলোচনা হলেও এবার আলোচনায় প্রাধান্য পাবে রাষ্ট্র সংস্কার প্রসঙ্গ।

জানা গেছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), জামায়াতে ইসলামী ও জাতীয় পার্টিসহ বেশ কটি রাজনৈতিক দলকে সংলাপের জন্য অন্তর্বর্তীকালীন সরকারের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে আগের দুবারের মতো এবারও সংলাপে ডাকা হচ্ছে না ছাত্র-জনতার প্রবল আন্দোলনে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগকে।

সংলাপে মূলত কী কী সংস্কার এবং কীভাবে তা করা যায়- এ বিষয়ে রাজনৈতিক দলগুলোর মতামত নেওয়া হবে। বিএনপি ও জামায়াতসহ বেশ কটি দল লিখিতভাবে সংস্কার প্রস্তাব জমা দেবে বলে জানা গেছে। এ ছাড়া বিএনপির পক্ষ থেকে জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ চাওয়া হতে পারে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

বেলা আড়াইটায় রাজনৈতিক দলগুলোর সঙ্গে অন্তর্বর্তী সরকারের তৃতীয় দফা সংলাপ শুরু হবে। বিএনপির পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ৮ থেকে ১০ সিনিয়র নেতা এ সংলাপে অংশ নেবেন। এরই ধারাবাহিকতায় বিকেল ৩টায় আলোচনায় বসবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর প্রতিনিধিদল।
 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের