বৃহস্পতিবার,

১৯ সেপ্টেম্বর ২০২৪,

৪ আশ্বিন ১৪৩১

বৃহস্পতিবার,

১৯ সেপ্টেম্বর ২০২৪,

৪ আশ্বিন ১৪৩১

Radio Today News

রাজনৈতিক মামলা প্রত্যাহারে অন্তর্বর্তী সরকারকে চিঠি দেবে বিএনপি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:৫৮, ১৮ সেপ্টেম্বর ২০২৪

Google News
রাজনৈতিক মামলা প্রত্যাহারে অন্তর্বর্তী সরকারকে চিঠি দেবে বিএনপি

আগামী সপ্তাহের মধ্যে ২০০৭ থেকে ২০২৪ সাল পর্যন্ত বিরোধী দলগুলোর নেতাকর্মীদের বিরুদ্ধে হওয়া সব মামলা প্রত্যাহারের জন্য অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টাকে চিঠি দেবে বিএনপি।

দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা এক বিজ্ঞপ্তিতে বিএনপির স্থায়ী কমিটির এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এতে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতিত্ব করেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় ২০০৭ থেকে ২০২৪ সাল পর্যন্ত বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হওয়া মিথ্যা, গায়েবি ও বানোয়াট মামলা প্রত্যাহারের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। সভায় আগামী সপ্তাহে এই সময়ের মধ্যে বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে করা মিথ্যা, বানোয়াট ও গায়েবি মামলা প্রত্যাহারের আহ্বান জানিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টাকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এ বিষয়ে আইনজীবী ফোরামের সব জেলার কমিটিগুলোর সঙ্গে যোগাযোগের সিদ্ধান্ত ও তালিকা প্রস্তুতের সিদ্ধান্তও নেওয়া হয়।

প্রসঙ্গত, গত রোববার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ সম্মেলনে জানান, প্রায় দেড় লাখ মামলায় তার দলের প্রায় ৬০ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের