মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪,

১ আশ্বিন ১৪৩১

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪,

১ আশ্বিন ১৪৩১

Radio Today News

বাংলাদেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ বাইডেনের

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৪, ৫ সেপ্টেম্বর ২০২৪

Google News
বাংলাদেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ বাইডেনের

বাংলাদেশের মানুষের নিরাপত্তা এবং গণতান্ত্রিক প্রতিষ্ঠানের ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। গত সপ্তাহে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফোনালাপে জো বাইডেন এমন উদ্বেগ প্রকাশ করেন।

হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরিষদের কৌশলগত যোগাযোগ সমন্বয়কারী ও উপদেষ্টা জন কিরবি স্থানীয় সময় বুধবার (৪ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে বলেন, 'ফোনালাপে প্রেসিডেন্ট জো বাইডেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে উদ্বেগ বিনিময় করেছেন।'

এক প্রশ্নের জবাবে জন কিরবি আরও বলেন, 'আমি বলতে চাচ্ছি, মার্কিন প্রেসিডেন্ট বাংলাদেশের জনগণের নিরাপত্তা এবং তাদের গণতান্ত্রিক প্রতিষ্ঠানের ভবিষ্যত নিয়ে তার অব্যাহত উদ্বেগ স্পষ্ট করেছেন। খবর এনডিটিভির।

গত ২৬ আগস্টের ফোনালাপের পর হোয়াইট হাউসের দেয়া বিবৃতিতে বাংলাদেশের পরিস্থিতি উল্লেখ করা হয়নি। তবে সামাজিক মাধ্যম এক্স-এ নরেন্দ্র মোদির দেয়া পোস্টে বলা হয়, মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে তার ফোনালাপে গুরুত্ব পেয়েছে বাংলাদেশ পরিস্থিতি। এই সময় দুই নেতা বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে তাদের উদ্বেগ ভাগাভাগি করেছেন। 

মোদির পোস্টের বরাতে ভারতীয় প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, তারা (বাইডেন-মোদি) বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি দ্রুত স্বাভাবিক ও পুনরুদ্ধার করা এবং সংখ্যালঘু, বিশেষ করে হিন্দুদের সার্বিক নিরাপত্তা জোরদারের ওপর গুরুত্ব দিয়েছেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের