শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪,

৩ কার্তিক ১৪৩১

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪,

৩ কার্তিক ১৪৩১

Radio Today News

সহিংসতায় অর্থের যোগানদাতাদেরও ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:২৬, ২৬ জুলাই ২০২৪

Google News
সহিংসতায় অর্থের যোগানদাতাদেরও ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

কোটা আন্দোলনের মধ্যে সরকারি সম্পদ ধ্বংসে অর্থের যোগানদাতাদেরও চিহ্নিত করে ধরে আইনের আওতায় আনা হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। তিনি বলেন, ‘আন্দোলনের নামে সরকারি সম্পদ ধ্বংসে সহিংসতাকারী, অর্থের যোগানদাতা ও সহযোগিতাকারীদের চিহ্নিত করাসহ প্রত্যেককে আইনের আওতায় এনে কঠোর বিচারের মুখোমুখি করা হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সরকারি স্থাপনায় ধ্বংসযজ্ঞ চালানো দাবি আদায়ের আন্দোলন হতে পারে না। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নামে যারা এ সব করেছে, তারা ছাত্র হতে পারে না। বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে রংপুরে দুর্বৃত্তদের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত স্থাপনা পরিদর্শন শেষে তিনি এ সব কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, ছাত্রদের বিপদে ফেলতে একটি মহল সুযোগ নিয়েছিল। ছাত্ররাও সেই ভুলে পা দেয়।  তিনি আরও বলেন, ‘১৮ বছর বয়সের নিচে ছেলেদের আন্দোলনের নামে মাঠে নামিয়ে ফায়দা লোটার চেষ্টা করে বিএনপি ও জামায়াত। ছাত্র আন্দোলনের সঙ্গে তারা একত্রে হয়ে এ সব তাণ্ডব চালিয়েছে। ভিডিও ক্লিপ দেখে দেখে ব্যবস্থা নেওয়া হচ্ছে।’ নিজ নিজ জায়গা থেকে দুষ্কৃতকারীদের ধরিয়ে দেওয়ার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী। 

স্থানীয় আওয়ামী লীগের অফিস ভাঙচুর প্রসঙ্গে আসাদুজ্জামান খান বলেন, ‘আমরা বীরের জাতি। ভাবতে কষ্ট হয় রংপুরে অল্পসংখ্যক সন্ত্রাসীদের হাত থেকে দলীয় পার্টি অফিস রক্ষা করতে পারল না স্থানীয় আওয়ামী লীগ।’ এ সময় রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগের অফিস ভাঙচুর থেকে রক্ষা করতে না পারায় স্থানীয় নেতাকর্মীদের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের