রোববার,

২৭ অক্টোবর ২০২৪,

১২ কার্তিক ১৪৩১

রোববার,

২৭ অক্টোবর ২০২৪,

১২ কার্তিক ১৪৩১

Radio Today News

ইরানে ইসরায়েলি হামলার নিন্দা জানালো বাংলাদেশ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:৩৬, ২৭ অক্টোবর ২০২৪

Google News
ইরানে ইসরায়েলি হামলার নিন্দা জানালো বাংলাদেশ

ইরানের ওপর সাম্প্রতিক ইসরায়েলি সামরিক হামলার দ্ব্যর্থহীন নিন্দা জানিয়েছে বাংলাদেশ। এসব পদক্ষেপকে ইরানের সার্বভৌমত্বের মারাত্মক লঙ্ঘন এবং জাতিসংঘ সনদ ও আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলে মনে করে ঢাকা।

রোববার (২৭ অক্টোবর) এক বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ ইসলামি প্রজাতন্ত্র ইরানের ওপর সাম্প্রতিক ইসরায়েলি সামরিক হামলার দ্ব্যর্থহীন নিন্দা জানিয়ে এসব পদক্ষেপকে ইরানের সার্বভৌমত্বের মারাত্মক লঙ্ঘন এবং জাতিসংঘ সনদ ও আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলে মনে করে। এ ধরনের উস্কানি ইতোমধ্যে ওই অঞ্চলকে অস্থিতিশীল করে তোলার হুমকি সৃষ্টি করেছে, যা আঞ্চলিক, বৈশ্বিক শান্তি ও নিরাপত্তার জন্য সুদূরপ্রসারী পরিণতি ডেকে আনবে।

বাংলাদেশ আঞ্চলিক ও বৈশ্বিক সংশ্লিষ্টদের তাদের প্রভাব ব্যবহার করে সংযম অনুশীলন এবং উত্তেজনা রোধের আহ্বান জানিয়েছে। বিবৃতিতে বলা হয়, আমরা জোর দিয়ে বলেছি, মধ্যপ্রাচ্য অঞ্চল এবং এর বাইরে স্থিতিশীলতা বজায় রাখতে আন্তর্জাতিক রীতিনীতি, সংলাপ এবং সার্বভৌমত্বের প্রতি শ্রদ্ধার প্রতি অঙ্গীকার সর্বাগ্রে গুরুত্বপূর্ণ।

স্থিতিশীল মধ্যপ্রাচ্যের সমর্থনে সম্মিলিতভাবে কাজ করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি বাংলাদেশ আহ্বান জানিয়ে বলেছে, কূটনীতি ও পারস্পরিক শ্রদ্ধাই স্থায়ী শান্তির একমাত্র কার্যকর পথ।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের