শুক্রবার,

২০ সেপ্টেম্বর ২০২৪,

৪ আশ্বিন ১৪৩১

শুক্রবার,

২০ সেপ্টেম্বর ২০২৪,

৪ আশ্বিন ১৪৩১

Radio Today News

দেবে যায়নি মেট্রোর ভায়াডাক্ট, স্থানচ্যুত হয়েছিল ‘বিয়ারিং প্যাড

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:৪৮, ১৯ সেপ্টেম্বর ২০২৪

Google News
দেবে যায়নি মেট্রোর ভায়াডাক্ট, স্থানচ্যুত হয়েছিল ‘বিয়ারিং প্যাড

মেট্রোরেলের বিজয় সরণি এবং ফার্মগেট স্টেশনের মধ্যবর্তী স্থানে ভায়াডাক্ট দেবে যাওয়ার কোনো ঘটনা ঘটেনি। বরং মেট্রোর পিয়ার এবং তার ওপরের ভায়াডাক্টের মধ্যবর্তী স্থানের ‘ইলাস্টোমেরিক বিয়ারিং প্যাড’ স্থানচ্যুত হওয়ার কারণে লাইন কিছুটা উঁচু-নিচু হয়ে গিয়েছিল। যা পরে উন্নত প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে পুঃস্থাপন করে মেট্রো চলাচল স্বাভাবিক করা হয়েছে। একইসঙ্গে এ ঘটনার কারণ জানতে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএসটিসিএল) প্রধান কার্যালয়ে আয়োজিত কনফারেন্সে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ।

তিনি বলেন, মেট্রোরেলের বিজয় সরণি ও ফার্মগেট স্টেশনের মধ্যবর্তী স্থানে লাইনের পিয়ার এবং ভায়াডাক্টের মধ্যবর্তী স্থানের ‘ইলাস্টোমেরিক বিয়ারিং প্যাড’ স্থানচ্যুত হয়েছিল। প্রতিটি পিলারে ৪টি করে বিয়ারিং প্যাড থাকে। এগুলো ট্রেন চলাচলের সময় কিংবা ভূমিকম্পে ঝুঁকি এড়াতে ব্যবহার করা হয়। তবে যেকোনো কারণে এর একটি বিয়ারিং প্যাড সরে গিয়েছিল। যার কারণে দুটি লাইনের মধ্যে উঁচু-নিচু অংশ তৈরি হয়েছিল। বিষয়টি আমাদের নজরে আসার পরপরই নিরাপত্তাজনিত কারণে মেট্রোরেল চলাচল বন্ধ করা হয়।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের