শনিবার,

০৫ অক্টোবর ২০২৪,

২০ আশ্বিন ১৪৩১

শনিবার,

০৫ অক্টোবর ২০২৪,

২০ আশ্বিন ১৪৩১

Radio Today News

কোটায় ভুয়া মুক্তিযোদ্ধার সন্তানদের চাকরি দেওয়া যাবে না: আব্বাস

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:৩৯, ৬ জুলাই ২০২৪

Google News
কোটায় ভুয়া মুক্তিযোদ্ধার সন্তানদের চাকরি দেওয়া যাবে না: আব্বাস

বাংলাদেশ জাতীয়তাবাদ দল (বিএনপি) জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের কোটাভিত্তিতে চাকরির বিষয়ে কোনো আপত্তি নেই। তবে কোটায় ভুয়া মুক্তিযোদ্ধার সন্তানদের চাকরি দেওয়া যাবে না।

শনিবার (৬ জুলাই) বিকেলে মানিকগঞ্জ নূরুল ইসলাম ‘ল’ একাডেমির মাঠে বেগম খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তির দাবিতে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মির্জা আব্বাস বলেন, কোটা পদ্ধতি বাতিল করে মেধার ভিত্তিতে চাকরি হতে হবে।

না হলে এই দেশ মেধাশূন্য হয়ে যাবে। দেশের অফিসগুলোতে মেধাশূন্য মাথাবাহী অফিসার হবে। এই দেশ ভালোভাবে চলতে পারবে না। সুতরাং ছাত্রদের আন্দোলন ভুল পথে নয়, সঠিক পথেই চলছে।

তিনি বলেন, চোর, ডাকাত, ছিনতাইকারি, লুটেরা, বাটপার অনায়াসে মুক্তি পেয়ে যায়। হাজী সেলিমের মতো লোক মুক্তি পেয়ে যায়। বেনজীরের মতো লোক দেশ ছেড়ে পালিয়ে যায়। দেশনেত্রী খালেদা জিয়ার কোন অপরাধ নেই, তিনি নিরপরাধ। তাই কঠোর আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করে আনতে হবে। মির্জা আব্বাস বলেন, ছাত্র ছিলাম, লেখাপড়া করেছি, আমার বন্ধুরা যথারীতি চাকরি পেয়ে তারা চাকরি করছে। কোটার কথা কখনো শুনিনি, কার জন্য কোটা এবং কিসের জন্য কোটা। যে লেখাপড়া ভালো করবে সে আগিয়ে যাবে এবং চাকরি পাবে। কাজেই ছাত্রদের কোটা বাতিলের আন্দোলন সঠিক পথেই চলছে।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের