শনিবার,

০৬ জুলাই ২০২৪,

২২ আষাঢ় ১৪৩১

শনিবার,

০৬ জুলাই ২০২৪,

২২ আষাঢ় ১৪৩১

Radio Today News

শিক্ষক সমিতির সঙ্গে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:৫৭, ৩ জুলাই ২০২৪

Google News
শিক্ষক সমিতির সঙ্গে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের

সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিল দাবিতে আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার সকালে তিনি শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসবেন।

বুধবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভুঁইয়া এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সেতুমন্ত্রী সন্ধ্যায় মিটিংয়ের সময় দিয়েছিলেন। কিন্তু পরে তিনি সেটি বুধবার সকালে ঠিক করেছেন। অবস্থান কর্মসূচি চলবে কি না জানতে চাইলে তিনি বলেন, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক আন্দোলন চলতে থাকবে।

এর আগে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক আখতারুল ইসলাম সাংবাদিকদের বলেছেন, কোনোরকম হিসাব ও দূরদর্শী পর্যবেক্ষণ ছাড়াই চালু করা হয়েছে প্রত্যয়, যা আমরা প্রত্যাখ্যান করছি। তিনি বলেন, মূল্যস্ফীতি বিবেচনায় নিলে ৩০ বছর পর প্রত্যয় থেকে যা পাওয়া যাবে, তা তেমন কোনো অর্থই বহন করবে না। এতে আনুতোষিক বা গ্র্যাচুইটি বাবদ একজন অধ্যাপক যে ৮১ লাখ টাকা পান, তা থাকছে না।

এদিকে বুধবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি করা হয়। 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের