বৃহস্পতিবার,

০৪ জুলাই ২০২৪,

২০ আষাঢ় ১৪৩১

বৃহস্পতিবার,

০৪ জুলাই ২০২৪,

২০ আষাঢ় ১৪৩১

Radio Today News

যানজট-জলাবদ্ধতায় পরীক্ষা দেরিতে শুরু হলে সময় বাড়িয়ে দেওয়া হবে

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:১৩, ৩০ জুন ২০২৪

Google News
যানজট-জলাবদ্ধতায় পরীক্ষা দেরিতে শুরু হলে সময় বাড়িয়ে দেওয়া হবে

বৃষ্টির ভোগান্তি নিয়েই শুরু হলো সাড়ে ১৩ লাখ শিক্ষার্থীর এইচএসসি ও সমমানের পরীক্ষা। এ পরিস্থিতিতে যানজট ও জলাবদ্ধতার কারণে কোনো কেন্দ্রের পরীক্ষা দেরিতে শুরু হলে পরবর্তীতে সেই সময় সমন্বয় করা হবে জানান আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি।

রোববার সংবাদমাধ্যমকে এ তথ্য জানান বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকার।

অধ্যাপক তপন কুমার বলেন, ইতোপূর্বে আমাদের নীতিমালায় ছিল পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশ করতে হবে। এতে আমরা কিছুটা শিথিলতা এনেছি। আমরা বলেছি পরীক্ষার্থী যখনই আসবে তখনই তাকে কেন্দ্রে প্রবেশ করতে দিতে হবে। সে যদি ৯টায় আসে বা সাড়ে ৮টায় আসে, তাকে তখনই প্রবেশ করতে দেওয়া হবে। এটা আমরা নোটিশ আকারে জারি করেছি। 

বৃষ্টি মাথায় নিয়েই এইচএসসি ও সমমানের শিক্ষার্থীদের প্রবেশ করতে হয় ঢাকার বেশিরভাগ কেন্দ্রে। এর মধ্যে শিক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করেই পড়ছে আসন খোঁজার বিড়ম্বনায়। পরীক্ষার দুশ্চিন্তার সাথে ঠিক সময়ে সন্তান কেন্দ্রে পৌঁছতে পারবে কিনা, তার বাড়তি ভাবনা যুক্ত হয়েছে অভিভাবকদেরও।

ফলে, আগের মতো শুধুমাত্র পরীক্ষার ৩০ মিনিট আগে নয় বরং শিক্ষার্থী এলেই তাকে কেন্দ্রে প্রবেশের সুযোগ দেওয়া হবে বলে নির্দেশনা দিয়েছে শিক্ষাবোর্ড।

চলতি বছরের এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে রোববার। সকাল ১০টায় আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এ পরীক্ষা শুরু হয়। তিনঘণ্টার পরীক্ষা শেষ হয় দুপুর একটায়। রুটিন অনুযায়ী এদিন বাংলা (আবশ্যিক) প্রথম পত্রের মাধ্যমে শুরু হয় এ পরীক্ষা।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের