রোববার,

৩০ জুন ২০২৪,

১৭ আষাঢ় ১৪৩১

রোববার,

৩০ জুন ২০২৪,

১৭ আষাঢ় ১৪৩১

Radio Today News

"গ্রামে ক্রয়ক্ষমতা বেড়েছে, শহরে নির্দিষ্ট আয়ের মানুষ চাপে"

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:২৮, ২৬ জুন ২০২৪

Google News

গ্রামের মানুষের চেয়ে শহরের নির্দিষ্ট আয়ের মানুষ চাপ আছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বলেন, গ্রামের মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে। কিন্তু শহরের নির্দিষ্ট আয়ের মানুষ সবচেয়ে বেশি চাপে রয়েছে।

বুধবার (২৬ জুন) দুপুরে সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে তিনি এসব কথা বলেন। বিএসআরএফের সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় বিএসআরএফ সভাপতি ফসিহ উদ্দিন মাহতাব এতে সভাপতিত্ব করেন।  

শহরের নিদিষ্ট আয়ের মানুষ চাপে আছে উল্লেখ করে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, আমি টিপ্পনী কাটার জন্য বলছি না। বাস্তবতা বলছি, মানুষের কাছে কিন্তু টাকা আছে। গত তিন মাসে দুই বিলিয়ন ডলার রেমিট্যান্স এসেছে, যা গত বছরের তুলনায় ৩৮ শতাংশ বেশি। এ দুই বিলিয়ন ডলার কিন্তু গ্রামীণ অর্থনীতিতে যোগ হয়েছে। ফলে গ্রামের মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে। গ্রামের মানুষ যারা উৎপাদন করে, তারা কিন্তু শহরের নির্দিষ্ট আয়ের মানুষের চেয়ে ভালো আছে। গ্রামের যে লোকটি অটোরিকশা চালান, তিনি কিন্তু মাল্টিপল কাজ করছেন।  

তিনি বলেন, খুব বেশি চাপে আছে নিদিষ্ট আয়ে শহরের মানুষ। তাদের সহযোগিতার জন্য টিসিবিসহ অন্যান্য কর্মসূচি রয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা শহরভিত্তিক মানুষকে সহায়তার চেষ্টা করছি।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের