শনিবার,

০৫ অক্টোবর ২০২৪,

২০ আশ্বিন ১৪৩১

শনিবার,

০৫ অক্টোবর ২০২৪,

২০ আশ্বিন ১৪৩১

Radio Today News

দুর্গাপূজায় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চক্রান্ত চলছে: বিজিবি ডিজি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:২৮, ৩ অক্টোবর ২০২৪

আপডেট: ১৪:৩০, ৩ অক্টোবর ২০২৪

Google News
দুর্গাপূজায় অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চক্রান্ত চলছে: বিজিবি ডিজি

দুর্গাপূজায় ঝামেলা বা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার আশঙ্কা রয়েছে এবং এ নিয়ে বিভিন্ন চক্রান্ত চলছে বলে উদ্বেগ জানিয়েছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

আসন্ন দুর্গাপূজা ও সীমান্তের সর্বশেষ অবস্থা নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিজিবি মহাপরিচালক। এসময় তিনি বলেন, লালমনিরহাট ও ঠাকুরগাঁও সীমান্তে সনাতন ধর্মাবলম্বীদের ভয়ভীতি দেখিয়ে পাঠানোর চেষ্টা করা হয়েছে।

তিনি বলেন, সীমান্তের ৮ কিলোমিটারের মধ্যে ২ হাজার মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। যেগুলো দূরে আছে সেখানে বেশ ক্যাম্প স্থাপন করার মধ্যে দিয়ে নিরাপত্তা দেয়া হবে।

তিনি বলেন, গত ৫ আগস্ট সন্ধ্যা থেকে সীমান্ত দিয়ে অনেকেই পালাতে পরে বলে আশঙ্কা করা হয়েছে। তৎকালীন সরকারের উচ্চপদস্থ ৪ জন এবং বাকি ১৮ জন মধ্য ও নিম্ন পর্যায়ের মানুষকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। 

বিজিবি ডিজি বলেন, ভারতের সাথে বিশাল একটি জায়গা বর্ডার রয়েছে। এলাকায় কোনো দালাল যদি অর্থের বিনিময়ে কাউকে বাইরে পাচার করে দিতে চায় তাহলে সেটা সম্ভব। তবে বিজিবি তাদের ধরতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এজন্য স্থানীয়দের পাচার করার জন্য যা টাকা পাবে তার দ্বিগুণ অর্থ পুরস্কারের ঘোষণা দেয়া হয়েছে।

তিনি দাবি করেন, বিজিবি সদস্যের সঙ্গে দালালদের যোগসাজশ করার সাহস নেই। কেউ করলে কঠোর সাজা আর তথ্য দিতে পারলে পুরস্কারের ঘোষণা দেয়া আছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের