সোমবার,

২৮ অক্টোবর ২০২৪,

১২ কার্তিক ১৪৩১

সোমবার,

২৮ অক্টোবর ২০২৪,

১২ কার্তিক ১৪৩১

Radio Today News

বাংলাদেশ-ভারত সম্পর্কোন্নয়নের পাশাপাশি ব্যবসাও বৃদ্ধি পাবে: অমিত শাহ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:১৭, ২৭ অক্টোবর ২০২৪

আপডেট: ১৭:১৮, ২৭ অক্টোবর ২০২৪

Google News
বাংলাদেশ-ভারত সম্পর্কোন্নয়নের পাশাপাশি ব্যবসাও বৃদ্ধি পাবে: অমিত শাহ

বাংলাদেশের সাথে আগামী দিনে ভারতের শিক্ষা ও সাংস্কৃতিক মেলবন্ধন আরও সুদৃঢ় হবে বলে মন্তব্য করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, দুই দেশের সম্পর্কোন্নয়নের পাশাপাশি ব্যবসাও বৃদ্ধি পাবে। 

রোববার ভারত বাংলাদেশের সীমান্ত স্থলবন্দর পেট্রাপোলে যাত্রী টার্মিনাল ভবন এবং মৈত্রী দ্বার উদ্বোধন করেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এসময় তিনি এ মন্তব্য করেন। 

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগে গত ১০ বছরে ভারত ও বাংলাদেশের স্থলবন্দরগুলোর প্রভূত উন্নয়ন হয়েছে। পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ব্যবসার পরিমাণ দেড় গুণের বেশি বৃদ্ধি পেয়েছে। নতুন যাত্রী টার্মিনাল ২৫ হাজার যাত্রী সামলাতে পারবে। এর ফলে স্বাস্থ্য ও শিক্ষার পর্যটন বাড়বে। ব্যবসাও বাড়বে। 

তিনি আরও বলেন, আরও ২৩টি নতুন স্থলবন্দর তৈরি করা হবে। এতে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্কের উন্নতি হবে। স্থলবন্দরগুলোতে ডিজিটাল ব্যবস্থা, সুরক্ষা বাড়ানো ও যাত্রীদের সমস্যা লাঘব করার উপর জোর দিচ্ছে সরকার। 

এদিন অবশ্য অনুপ্রবেশ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্য সরকারের কড়া সমালোচনা করে অমিত শাহ বলেন, অনুপ্রবেশ বন্ধ না হলে বাংলার প্রকৃত উন্নয়ন হবে না। আবাস, গ্রামীন সড়কসহ বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে ইউপিএ সরকারের থেকে বর্তমান এনডিএ সরকার অনেক বেশি টাকা রাজ্যকে দিয়েছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের