শুক্রবার,

২৫ অক্টোবর ২০২৪,

১০ কার্তিক ১৪৩১

শুক্রবার,

২৫ অক্টোবর ২০২৪,

১০ কার্তিক ১৪৩১

Radio Today News

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের ৬০ জনের চিঠিতে ‘চটেছে’ পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:০১, ২৫ অক্টোবর ২০২৪

Google News
যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের ৬০ জনের চিঠিতে ‘চটেছে’ পাকিস্তান

কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মুক্তির জন্য যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের ৬০ জনেরও বেশি ডেমোক্রেট আইনপ্রণেতা প্রেসিডেন্ট জো বাইডেনকে চিঠি দিয়েছেন। আর এতেই চটেছে পাকিস্তান। শুক্রবার (২৫ অক্টোবর) জিও নিউজের অনলাইন প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

বৃহস্পতিবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, পাকিস্তান যুক্তরাষ্ট্রের সঙ্গে তার সম্পর্ককে মূল্য দেয় ও যেকোনো উদ্বেগ মোকাবিলায় গঠনমূলক সংলাপ বিশ্বাস করে। তবে অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য আন্তঃরাষ্ট্রীয় আচরণ ও কূটনৈতিক নিয়মের পরিপন্থী।

পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র মমতাজ জাহরা বেলুচ সাপ্তাহিক ব্রিফিংয়ে এসব মন্তব্য করেছেন। 

মমতাজ আরও বলেছেন, আমরা বিশ্বাস করি এই ধরনের চিঠি ও বিবৃতি পাক-মার্কিন দ্বিপাক্ষিক সম্পর্কের ইতিবাচক গতিশীলতার সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। এই চিঠি পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে ভুল বোঝার উপর ভিত্তি করে এবং আমরা আশা করি মার্কিন কংগ্রেস পাক-মার্কিন সম্পর্ক জোরদারে সহায়ক ভূমিকা পালন করবে। 

এর আগে মার্কিন আইনপ্রণেতারা চিঠিতে বাইডেনকে লেখেন, পাকিস্তান সরকারের ওপর যুক্তরাষ্ট্রের উল্লেখযোগ্য প্রভাব ব্যবহার করে ইমরান খানসহ রাজনৈতিক বন্দিদের মুক্তি নিশ্চিত করতে এবং ব্যাপক মানবাধিকার লঙ্ঘন রোধে কার্যকর পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানাচ্ছি।

ওই চিঠির নেতৃত্ব দেওয়া মার্কিন প্রতিনিধি গ্রেগ ক্যাসার বলেন, এটি মার্কিন কংগ্রেসের একাধিক সদস্যের পক্ষ থেকে ইমরান খানের মুক্তির জন্য প্রথমবারের মতো সম্মিলিত আহ্বান।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের