মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪,

৭ কার্তিক ১৪৩১

মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪,

৭ কার্তিক ১৪৩১

Radio Today News

যেকোনো হুমকির জবাব দিতে প্রস্তুত রয়েছে ইরান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:২৯, ২২ অক্টোবর ২০২৪

Google News
যেকোনো হুমকির জবাব দিতে প্রস্তুত রয়েছে ইরান

ইরানের সশস্ত্র বাহিনী যেকোনো হুমকির জবাব দিতে সম্পূর্ণ প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের ডেপুটি কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইরাজ মাসজেদি।

তিনি সোমবার তেহরানে সাংবাদিকদের বলেছেন, “ইসলামি প্রজাতন্ত্র ইরানের সশস্ত্র বাহিনী সার্বক্ষণিকভাবে পূর্ণ প্রস্তুতিতে রয়েছে।”

সম্প্রতি লেবাননে ইসরাইলি বিমান হামলায় হিজবুল্লাহ প্রধানের সঙ্গে শহীদ ইরানি মেজর জেনারেল আব্বাস নিলফোরুশনের দাফন অনুষ্ঠানে লাখ লাখ মানুষের অংশগ্রহণ সম্পর্কে জেনারেল মাসজেদি বলেন, এ ঘটনায় প্রমাণিত হয়েছে, ইরানি জনগণ শহীদদের পথচলা অব্যাহত রাখতে বদ্ধপরিকর।

কুদস ফোর্সের উপপ্রধান বলেন, “আমরা আমাদের কমান্ডারদের শাহাদাতে হতোদ্যম হয়ে যাব না বরং আমরা তাদের রক্তের বদলা নেয়ার পাশাপাশি ফিলিস্তিন ও লেবাননের জনগণের হত্যার প্রতিশোধ নেব।”

ইহুদিবাদী ইসরাইলের হাতে ইরানের সার্বভৌমত্ব লঙ্ঘন, তেল আবিবের হামলায় হামাস নেতা ইসমাইল হানিয়া, হিজবুল্লাহ নেতা সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ, আইআরজিসি কমান্ডার সাইয়্যেদ আব্বাস নিলফোরুশনের শাহাদাত এবং লেবানন ও ফিলিস্তিনের নিরপরাধ নারী, পুরুষ ও শিশুদের রক্তপাতের প্রতিশোধ নিতে ইরান গত ১ অক্টোবর  ইসরাইলের বিভিন্ন সামরিক ঘাঁটি লক্ষ্য করে অন্তত ২০০ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এসব হামলায় ইসরাইলি ঘাঁটিগুলোর ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও তার সঠিক চিত্র প্রকাশ করেনি তেল আবিব।

তবে ইরানের ওই হামলার পর ইসরাইলি প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী তেহরানের বিরুদ্ধে ‘নিশ্চিত’ হামলা চালানোর হুমকি দেয়। ইরানও সেদিন থেকেই পাল্টা বলে আসছে, ইহুদিবাদী ইসরাইল যদি ইরানের ভূখণ্ডে সামান্যতম আগ্রাসনও চালায় তাহলে তার দাঁতভাঙা জবাব দেয়া হবে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের