বুধবার,

২৩ অক্টোবর ২০২৪,

৭ কার্তিক ১৪৩১

বুধবার,

২৩ অক্টোবর ২০২৪,

৭ কার্তিক ১৪৩১

Radio Today News

হিজবুল্লাহকে ‘সহায়তাকারী’ ব্যাংকে হামলা

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১৪:০৯, ২১ অক্টোবর ২০২৪

Google News
হিজবুল্লাহকে ‘সহায়তাকারী’ ব্যাংকে হামলা

লেবাননে হিজবুল্লাহর বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে রাতভর হামলা চালিয়েছে ইসরায়েল। পঁচিশটি হামলার মধ্যে ১৪টি এলাকাই বৈরুতে অবস্থিত।

তবে এসব হামলায় কেউ হতাহত হয়েছে কি না তা এখনও জানা যায়নি। অবশ্য হামলা চালানোর আগে লেবাননের ২৫ এলাকার বাসিন্দাদের সতর্ক করেছিল ইসরায়েলি বাহিনী।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, হামলায় আল কার্দ আল হাসান নামে একটি ব্যাংকের কয়েকটি শাখাকে টার্গেট করা হয়। ব্যাংকটি হিজবুল্লাহকে অর্থ সহায়তা দেয় বলে দাবি ইসরায়েলের।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, লেবাননজুড়ে ওই ব্যাংকটির ৩০টির বেশি শাখা আছে। এর মধ্যে ১৫টি আছে বৈরুতের জনবহুল এলাকায়। ইসরায়েল ও যুক্তরাষ্ট্রের অভিযোগ, হিজবুল্লাহর আর্থিক ব্যবস্থাপনায় ব্যাংকটি ব্যবহৃত হচ্ছে। বিবিসির বৈরুতের স্থানীয় এক সংবাদদাতা জানিয়েছেন, রাজধানী বৈরুতের দক্ষিণ দাহিহেহ এলাকায় রোববার (২০ অক্টোবর) রাতে অন্তত আটটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এলাকাটি হিজবুল্লাহ নিয়ন্ত্রিত।

লেবাননের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা এনএনএ’র খবরে বলা হয়েছে, পূর্ব বেক্কা ভ্যালিসহ বিভিন্ন জায়গায় ব্যাংক আল কার্দ আল হাসান অ্যাসোসিয়েশনের বিভিন্ন শাখায় হামলা হয়েছে। বৈরুতের রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দরের কাছেও ব্যাংকটির একটি শাখায় হামলা হয়েছে।   এসব হামলার বিষয়ে আগেই সতর্ক করে বিবৃতি দিয়েছিল আইডিএফ।  

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের