শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪,

৩ কার্তিক ১৪৩১

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪,

৩ কার্তিক ১৪৩১

Radio Today News

ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা চালাবে না ইসরায়েল

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ২০:২৯, ১৫ অক্টোবর ২০২৪

Google News
ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা চালাবে না ইসরায়েল

ইরানের উপর পরিকল্পিত প্রতিশোধমূলক হামলায় পারমাণবিক বা তেল স্থাপনাকে লক্ষ্যবস্তু করবে না বলে যুক্তরাষ্ট্রকে নিশ্চয়তা দিয়েছে ইসরায়েল। সোমবার মার্কিন গণমাধ্যম এ তথ্য জানিয়েছে।

পহেলা অক্টোবর ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পর ইসরায়েল ইরানের ওপর পাল্টা আক্রমণের ঘোষণা দিয়েছে। আশঙ্কা করা হচ্ছিল, ইরানের তেল স্থাপনা ও পারমাণবিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালাতে পারে ইসরায়েল।

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু হোয়াইট হাউসকে আশ্বস্ত করেছেন যে শুধুমাত্র সামরিক স্থানগুলোকে লক্ষ্য করে পাল্টা হামলার কথা ভাবা হচ্ছে ।

ওয়াল স্ট্রিট জার্নাল নাম প্রকাশ না করার শর্তে মার্কিন কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বলেছে, গত সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং নেতানিয়াহুর মধ্যে ফোন আলাপের পাশাপাশি মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন এবং তার ইসরায়েলি প্রতিপক্ষের মধ্যে সাম্প্রতিক দিনগুলোতে কথোপকথনে এই প্রতিশ্রুতি এসেছে। ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, পরিকল্পনাটি ‘খবরটিকে ওয়াশিংটন স্বস্তির বিষয় হিসাবে দেখছে।’

আঞ্চলিক যুদ্ধের আরও সম্প্রসারণ এড়াতে এবং বৈশ্বিক জ্বালানি তেলের দাম বৃদ্ধির উদ্বেগের মধ্যে ইরানের পারমাণবিক বা তেল স্থাপনাগুলোতে আঘাত না করার জন্য বাইডেন ইসরাইলকে সতর্ক করেছিলেন।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের