শনিবার,

০৫ অক্টোবর ২০২৪,

২০ আশ্বিন ১৪৩১

শনিবার,

০৫ অক্টোবর ২০২৪,

২০ আশ্বিন ১৪৩১

Radio Today News

ইরাকি ড্রোন হামলায় ২ ইসরাইলি সেনা নিহত; আহত আরো ২৪ জন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:০৯, ৫ অক্টোবর ২০২৪

আপডেট: ১৩:৫৪, ৫ অক্টোবর ২০২৪

Google News
ইরাকি ড্রোন হামলায় ২ ইসরাইলি সেনা নিহত; আহত আরো ২৪ জন

অধিকৃত গোলান মালভূমিতে ইহুদিবাদী ইসরাইলি সেনাদের একটি ঘাঁটিতে ইরাক থেকে প্রতিরোধ যোদ্ধাদের নিক্ষিপ্ত ড্রোনের আঘাতে দুই ইহুদিবাদী সেনা নিহত ও ২৪ জন আহত হয়েছে।

ইসরাইলি গণমাধ্যমগুলো হতাহতের এ ঘটনা স্বীকার করেছে। ইহুদিবাদী বাহিনী জানিয়েছে, শুক্রবার ইরাক থেকে আসা দু’টি ড্রোনের একটি আকাশেই ধ্বংস করা সম্ভব হলেও অপরটি একটি সেনা ঘাঁটিতে আঘাত হানে।

এর আগে ইরাকের ইসলামি প্রতিরোধ ফ্রন্ট অধিকৃত গোলান মালভূমিতে ইসরাইলি সেনা অবস্থান লক্ষ্য করে তিনটি ড্রোন নিক্ষেপের খবর দিয়েছিল।

এদিকে, গাজা উপত্যকা ও লেবাননে প্রতিরোধ যোদ্ধাদের পাল্টা হামলায় আরো ২৫ ইসরাইলি সেনার আহত হওয়ার কথা স্বীকার করেছে তেল আবিব। আহতদের মধ্যে ১১ জনের অবস্থা গুরুতর হওয়ার কথা জানালেও এ সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করেনি ইহুদিবাদী বাহিনী।

গত বছরের ৭ অক্টোবর গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে নিজের সামরিক ক্ষয়ক্ষতির খবর প্রকাশের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করে রেখেছে তেল আবিব। এ সময়ে গাজা ও লেবাননে ইসরাইলি সেনা হতাহতের সংখ্যা ব্যাপকভাবে কমিয়ে প্রচার করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।

এখন পর্যন্ত লেবাননে স্থল আগ্রাসন চালাতে গিয়ে নিজের নয় সেনার খতম হওয়ার কথা স্বীকার করেছে ইসরাইলি বাহিনী। অথচ লেবাননের হিজবুল্লাহ জানিয়েছে, বৃহস্পতিবার তাদের একদিনের হামলায় ১৭ ইসরাইলি সেনা নিহত হয়েছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের