শনিবার,

০৫ অক্টোবর ২০২৪,

২০ আশ্বিন ১৪৩১

শনিবার,

০৫ অক্টোবর ২০২৪,

২০ আশ্বিন ১৪৩১

Radio Today News

হিজবুল্লাহ মুখপাত্র বললেন- ‘এটি কেবলমাত্র প্রথম রাউন্ড’

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৪, ৩ অক্টোবর ২০২৪

Google News
হিজবুল্লাহ মুখপাত্র বললেন- ‘এটি কেবলমাত্র প্রথম রাউন্ড’

লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর গণমাধ্যম বিভাগের প্রধান মোহাম্মদ আফিফ বলেছেন, ইহুদিবাদী ইসরাইলকে পিছু হটানোর জন্য তাদের কাছে পর্যাপ্ত যোদ্ধা, অস্ত্র ও গোলাবারুদ রয়েছে।

গতকাল (বুধবার) দক্ষিণ লেবাননের মারুন আল-রাস এবং ওদাইসা এলাকায় হিজবুল্লাহর প্রতিরোধমূলক হামলায় বহুসংখ্যক ইহুদিবাদী সেনা হতাহত হওয়ার পর আফিফ সাংবাদিকদের একথা বলেন। তিনি বলেন, "শত্রুদের আমরা আশ্বস্ত করছি যে, এটি কেবলমাত্র প্রথম রাউন্ড। আল্লাহর রহমতে আমাদের মাতৃভূমির জন্য আমাদের রক্ত ​​এবং জীবন উৎসর্গ করতে আমরা প্রস্তুত। মারুন আল-রাস এবং ওদাইসাসহ অন্যান্য এলাকায় যা ঘটেছে তা ‘হিমশৈলের অগ্রভাগ’ ছাড়া কিছুই না।"

তিনি আরো বলেন, “ইসরাইলি বিমানের শ্রেষ্ঠত্ব "স্থলযুদ্ধে নস্যাৎ হবে।"

এদিকে, ব্রাসেলসভিত্তিক সামরিক ও রাজনৈতিক বিশ্লেষক এলিজাহ জে. ম্যাগনিয়ার বলছেন, ইসরাইল অবরুদ্ধ গাজা উপত্যকায় হামাসের সামনে যে প্রতিরোধের মুখে পড়েছে তার তুলনায় দক্ষিণ লেবাননে অনেক বেশি প্রতিরোধের মুখে পড়বে। কারণ হিজবুল্লাহ যোদ্ধারা আরো বেশি প্রস্তুত এবং অনেক বেশি প্রশিক্ষিত ও অস্ত্রসজ্জিত। 

ম্যাগনিয়ার আল-জাজিরাকে বলেন, "আমি মনে করি ইসরাইলিরা বুঝতে পেরেছে যে, গাজায় হামাস এবং ফিলিস্তিনি প্রতিরোধের বিপরীতে হিজবুল্লাহ আরো বেশি শক্তিশালী প্রতিপক্ষ।”

তিনি বলেন, গাজায় ফিলিস্তিনি যোদ্ধারা তাদের নিজস্ব অস্ত্র ব্যবহার করছে, কিন্তু হিজবুল্লাহ যোদ্ধাদের কাছে বিভিন্ন উৎস থেকে পাওয়া উন্নত অস্ত্র রয়েছে। হিজবুল্লাহ স্থল যুদ্ধের প্রথম দিনেই তাদের উচ্চ প্রস্তুতি দেখিয়ে দিয়েছে বলে মন্তব্য করেন এই বিশ্লেষক।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের