রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪,

২৪ ভাদ্র ১৪৩১

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪,

২৪ ভাদ্র ১৪৩১

Radio Today News

গাজা উপত্যকার পরিস্থিতি সম্পূর্ণ বিপর্যস্ত: জাতিসংঘ মহাসচিব

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১৮, ২৬ জুলাই ২০২৪

Google News
গাজা উপত্যকার পরিস্থিতি সম্পূর্ণ বিপর্যস্ত: জাতিসংঘ মহাসচিব

জাতিসংঘ মহাসচিব বলেছেন: ইসরাইলি হামলায় গাজা উপত্যকার পরিস্থিতি সম্পূর্ণ বিপর্যস্ত হয়ে পড়েছে, এর আগে কোনো যুদ্ধক্ষেত্রে যা ঘটে নি।

জাতিসংঘ মহাসচিব অ্যান্টোনিও গুতেরেসের বরাত দিয়ে বার্তা সংস্থা ইরনা আজ (শুক্রবার) আরও জানায়, গুতেরেস বলেছেন: আমি জাতিসংঘের মহাসচিব হওয়ার পর থেকে সবচেয়ে জঘণ্য পর্যায়ের হত্যা ও ধ্বংস দেখেছি গাজায়।

গুতেরেস বলেন গাজা উপত্যকায় মানবিক সাহায্যের মাত্রা চাহিদার সাথে মোটেই সামঞ্জস্যপূর্ণ নয়। তিনি বলেন: আমরা সম্পূর্ণ অন্যায্য ও অনাচারপূর্ণ পরিস্থিতির মধ্যে রয়েছি। গাজা অঞ্চলের কোথাও নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্বে কেউ নেই। এমনকি মানবিক সাহায্য নিয়ে আসা দলগুলোর ত্রাণসামগ্রী ওই এলাকায় লুটপাট হয়ে যাচ্ছে।

৭ অক্টোবর ২০২৩ থেকে আমেরিকাসহ পশ্চিমা দেশগুলোর পরিপূর্ণ মদদে অবৈধ ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনের অসহায় ও নিপীড়িত জনগণের বিরুদ্ধে নৃশংস হত্যাযজ্ঞ চালিয়ে আসছে। আন্তর্জাতিক সম্প্রদায় এবং মানবাধিকার সংস্থাগুলোর নীরবতার সুযোগে গাজা উপত্যকাসহ পশ্চিম তীরে বর্বর ইসরাইলি সেনারা ব্যাপক গণহত্যা চালিয়ে যাচ্ছে। দখলদার ইসরাইলের নির্বিচার গণহত্যা ও অপরাধের হাত থেকে রেহা্ পাচ্ছে না ফিলিস্তিনী নারী ও শিশুরাও। ধারাবাহিকভাবে তারা নারী ও শিশু হত্যা করেই যাচ্ছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় ইসরাইলি গণহত্যায় শহীদ ফিলিস্তিনীদের সংখ্যা ৩৯ হাজার ১৭৫ এবং আহতের সংখ্যা ৯০ হাজার ৪০৩ জনে পৌঁছেছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের