রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪,

২৪ ভাদ্র ১৪৩১

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪,

২৪ ভাদ্র ১৪৩১

Radio Today News

ট্রাম্পকে গুলির ঘটনায় বাংলাদেশের নিন্দা

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১৯:২৯, ১৪ জুলাই ২০২৪

Google News
ট্রাম্পকে গুলির ঘটনায় বাংলাদেশের নিন্দা

নির্বাচনি জনসভায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট (রিপাবলিকান প্রার্থী) ডোনাল্ড ট্রাম্পকে গুলি করে হত্যাচেষ্টার নিন্দা জানিয়েছে বাংলাদেশ সরকার।

রোববার (১৪ জুলাই) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভারতের রাজধানী নয়াদিল্লিতে বিমসটেক দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের দ্বিতীয় রিট্রিট সম্মেলনে যোগ দেয়ার বিষয়ে ব্রিফিংকালে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের রাজনীতিতে সংঘাত সেভাবে ছিল না, কিন্তু ডোনাল্ড ট্রাম্পের ওপর যে হামলা, অবশ্যই আমারা গভীর উদ্বেগ এবং নিন্দা জানাই। রাজনীতিতে কোনো সংঘাতের স্থান থাকা উচিত না।

এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, আমাদের অবস্থান অত্যন্ত পরিষ্কার। রাজনীতিতে আমরা কোনো সংঘাত চাই না। আমাদের দেশে যেমন মানুষ পুড়িয়ে হত্যা করে এবং ধ্বংস করা হয়, পোড়ানো হয়, মানুষের সম্পত্তি পোড়ানো হয় সেটি কখনো কাম্য নয়। এটি অনভিপ্রেত, এটি আইনবিরোধী। শনিবার যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় নির্বাচনি প্রচারের সময় রিপাবলিকান পার্টির প্রার্থী ডনাল্ড ট্রাম্পকে গুলি করে হত্যার চেষ্টা হয়। রয়টার্স জানিয়েছে, নির্বাচনি প্রচারের মঞ্চে বক্তব্য রাখার সময় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি চালানো হয়। গুলি তার ডান কান চিরে যায় এবং তিনি মঞ্চে বসে পড়েন।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের