মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪,

১ আশ্বিন ১৪৩১

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪,

১ আশ্বিন ১৪৩১

Radio Today News

বুধবার থেকে সব হাসপাতালে স্বাভাবিক সূচিতে চিকিৎসা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:৩৮, ৩ সেপ্টেম্বর ২০২৪

Google News
বুধবার থেকে সব হাসপাতালে স্বাভাবিক সূচিতে চিকিৎসা

আগামীকাল বুধবার থেকে দেশের সব হাসপাতালে চিকিৎসা সেবা স্বাভাবিক সূচিতে চলবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। আজ মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এই তথ্য জানান হাসপাতালের রেসিডেন্ট চিকিৎসক আব্দুল আহাদ।

এদিকে দুই দিন পর ঢাকা মেডিকেলের বহির্বিভাগ সেবা চালু হয়েছে। সকাল ১০টা থেকে এই সেবা স্বাভাবিক হয়েছে। এর আগে, সকাল ৮টা থেকে দুই ঘণ্টা চলে চিকিৎসকদের অবস্থান কর্মসূচি। এরপর চিকিৎসকেরা বহির্বিভাগসহ অন্যান্য বিভাগে কাজে যোগ দেন। এতে স্বাভাবিক সময়ের মতো সেবা পাচ্ছেন রোগীরা। টিকিটের জন্য দেখা গেছে দীর্ঘ সারি।

ঢামেক বহির্বিভাগে প্রতিদিন সেবা নেন চার থেকে পাঁচ হাজার রোগী। চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় কর্ম বিরতির কারণে দুই দিন বন্ধ ছিল বহির্বিভাগ।

ঢামেকে সম্প্রতি বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থী আহসানুল হক দীপ্তর মৃত্যুকে কেন্দ্র করে প্রথম ঘটনার সূত্রপাত। অবহেলায় তাঁর মৃত্যু হয় অভিযোগ তুলে দীপ্তর ক্যাম্পাসের শিক্ষার্থীরা ঢামেকে অপারেশন থিয়েটারে ঢুকে চিকিৎসকদের মারপিট করেন। এ সময় আহত হন নিউরো সার্জারি বিভাগের চিকিৎসক ইমরান, মাশরাফি ও জুবায়ের। একই দিন রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ভেতরে ধারালো অস্ত্র নিয়ে এক গ্রুপের ওপর আরেক গ্রুপের হামলায় একজন মারা যান। এ ঘটনায় চাপাতিসহ চার জনকে আটক করেছে সেনাবাহিনী।
   
অপর দিকে রাতে এক রোগী ভর্তি হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় রোগীর স্বজনেরা চিকিৎসককে লাঞ্ছিত করেন। এর পর রাতে হাসপাতালে বিক্ষোভ মিছিল করা হয়, উত্তেজিত হয়ে ওঠেন ইন্টার্ন চিকিৎসকেরা।

এসব ঘটনায় হামলাকারীদের গ্রেপ্তার এবং নিরাপত্তার দাবিতে কর্মবিরতিতে যান ঢাকা মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকেরা। একই দাবিতে সারা দেশে চিকিৎসা না দিতে কর্মবিরতির ঘোষণাও দেন তাঁরা। চিকিৎসকদের কর্মবিরতির কারণে দুর্ভোগে পড়েন শত শত রোগী।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের