মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪,

১ আশ্বিন ১৪৩১

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪,

১ আশ্বিন ১৪৩১

Radio Today News

চিকিৎসকদের ওপর হামলা গণঅভ্যুত্থানের স্পিরিটের সঙ্গে সাংঘর্ষিক

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:১৮, ১ সেপ্টেম্বর ২০২৪

Google News
চিকিৎসকদের ওপর হামলা গণঅভ্যুত্থানের স্পিরিটের সঙ্গে সাংঘর্ষিক

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) চিকিৎসকদের ওপর হামলার ঘটনা গণঅভ্যুত্থানের স্পিরিটের সঙ্গে সাংঘর্ষিক বলে মন্তব্য করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমম্বয়ক হাসনাত আব্দুল্লাহ। চিকিৎসকদের পেশাদারিত্ব বজায় রেখে কাজের সুযোগ দিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

 শনিবার (৩১ আগস্ট) ফেসবুকে এক লাইভে তিনি একথা বলেন।  

হাসনাত বলেন, গণঅভ্যুত্থানের মূল স্পিরিট ন্যায্যতার ভিত্তিতে একটি রাষ্ট্র তৈরি করা, যেখানে একটি যথাযথ সিস্টেম থাকবে। কিন্তু আজ যে হামলা হলো, তার দায় আমাদের ওপরই বর্তায়।  

তিনি বলেন, মানুষ যেন দ্বিমত প্রকাশ করতে পারে, তাই আমরা আন্দোলন করেছিলাম। আজ মত প্রকাশ করতে গিয়ে কাউকে কিবোর্ডে ব্যাক স্পেস চাপতে হচ্ছে না। তারা স্বাধীনভাবে গালিও দিচ্ছেন। এটাই আমাদের সফলতা।  

প্রসঙ্গত, বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থী আহসানুল হক দীপ্তর অবহেলাজনিত মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অপারেশন থিয়েটারে (ওটি) ঢুকে চিকিৎসকদের মারধর করা হয়েছে। এতে হামলার শিকার নিউরো সার্জারি বিভাগের চিকিৎসক ইমরান, মাশরাফি ও জুবায়ের আহত হয়েছেন। এ ঘটনায় আগামী ২৪ ঘণ্টার মধ্যে দায়ীদের গ্রেপ্তার না করা হলে কর্মবিরতিতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন চিকিৎসকরা।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের