মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪,

১ আশ্বিন ১৪৩১

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪,

১ আশ্বিন ১৪৩১

Radio Today News

দেশে হত্যা-সহিংসতা-গণগ্রেপ্তারের প্রতিবাদে রাস্তায় নামলেন সংস্কৃতিকর্মীরা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:৪১, ১ আগস্ট ২০২৪

আপডেট: ১৩:৪৫, ১ আগস্ট ২০২৪

Google News
দেশে হত্যা-সহিংসতা-গণগ্রেপ্তারের প্রতিবাদে রাস্তায় নামলেন সংস্কৃতিকর্মীরা

আন্দোলনরত শিক্ষার্থীদের ৯ দফা দাবীর সাথে সংহতি প্রকাশ করে আজ বৃহস্পতিবার ঢাকার মানিকমিয়া এভিনিউ এলাকায়, জাতীয় সংসদ ভবনের সামনে সকাল ১১ টায় সমবেত হোন চলচ্চিত্র, আলোকচিত্র, থিয়েটার, গণমাধ্যমসহ দৃশ্যমাধ্যমের নানা শাখার কর্মীরা। বৃষ্টি উপেক্ষা করেই হাতে ব্যানার ফেস্টুনে জড়ো হন শিল্পীরা।

‘দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ’ ব্যানারে সেখানে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশে হত্যা-সহিংসতা-গণগ্রেপ্তার-হয়রানির প্রতিবাদে এবং সকল হত্যার হিসাব ও বিচার করা, গুলি ও সহিংসতা বন্ধ, গণ-গ্রেফতার ও হয়রানি বন্ধ, আটক শিক্ষার্থীদের মুক্তির দাবি জানিয়েছেন তারা।

‘দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ’-এর ব্যানারে যুক্ত হওয়া সংস্কৃতিকর্মীদের এই আয়োজনের  অন্যতম সদস্য অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি জানান, আন্দোলনরত শিক্ষার্থীদের ৯ দফা দাবির সঙ্গে সংহতি প্রকাশ করে   জাতীয় সংসদ ভবনের সামনে দাঁড়িয়েছি আমরা। আমরা ভয়হীন, ন্যায্য ও মানবিক মর্যাদার বাংলাদেশ চাই। সব হত্যাকাণ্ডের বিচার চাই। হত্যা, সহিংসতা, গণগ্রেফতার আর হয়রানি বন্ধ চাই।

বৃহত্তর চলচ্চিত্র, আলোকচিত্র, থিয়েটার, গণমাধ্যমসহ দৃশ্যমাধ্যমের নানা শাখার কর্মীরা মিলিয়ে মূলত দৃশ্যমান শিল্পী সমাজ। এতে উপস্থিত ছিলেন, অমিতাভ রেজা চৌধুরী, অভিনেতা মোশাররফ করিম, অভিনেত্রী আজমেরী হক বাঁধন, অভিনেতা সিয়াম আহমেদ, সৈয়দ আহমেদ শাওকি, ইরেশ জাকের, তানিম নূর, নুসরাত ইমরোজ তিশা, সাবিলা নূর, তাসনিয়া ফারিনসহ আরও অনেকে; তারা সকলে সংহতি প্রকাশ করেন।

এ সময় বক্তারা সব হত্যার হিসাব ও বিচার করাসহ নির্বিচারে গুলি ও সহিংসতা বন্ধের দাবি জানান। তারা বলেছেন, গণ-গ্রেপ্তার ও হয়রানি বন্ধসহ আটক শিক্ষার্থীদের মুক্তিরও দাবি করতে এখানে জড়ো হয়েছি। অবিলম্বে হত্যাকাণ্ডের বিচার ও হত্যা-সহিংসতা, গণগ্রেপ্তার-হয়রানি বন্ধ করতে হবে। 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের