শুক্রবার,

২৫ অক্টোবর ২০২৪,

১০ কার্তিক ১৪৩১

শুক্রবার,

২৫ অক্টোবর ২০২৪,

১০ কার্তিক ১৪৩১

Radio Today News

সাত কলেজ শিক্ষার্থীদের ফের সায়েন্সল্যাব অবরোধ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:৫৬, ২৩ অক্টোবর ২০২৪

Google News
সাত কলেজ শিক্ষার্থীদের ফের সায়েন্সল্যাব অবরোধ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে অধিভুক্তি বাতিলের দাবিতে সাত কলেজের শিক্ষার্থীরা সায়েন্সল্যাব নীলক্ষেত সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। আজ (২৩ অক্টোবর) দুপুর সাড়ে বারোটার দিকে তারা বিক্ষোভ মিছিল বের করে।

শিক্ষার্থীরা এই সময় ‘অধিভুক্তি নাকি মুক্তি’, ‘শিক্ষা নিয়ে বাণিজ্য, মানি না, মানবো না’, ‘আর নয় দাসত্ব, হতে চাই স্বতন্ত্র’, ‘ঢাবির জায়গায় ঢাবি থাক, সাত কলেজ মুক্তিপাক’, ‘নিপীড়ন নাকি অধিকার, অধিকার, অধিকার’ এবং ‘প্রশাসনের প্রহসন, মানি না মানব না’ স্লোগান দিতে থাকে।

শিক্ষার্থীদের অভিযোগ, ৭ বছর ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি থাকার পরেও সংকট কাটেনি এবং দীর্ঘমেয়াদি কোনো পরিকল্পনা নেওয়া হয়নি। বরং নিত্য নতুন জটিলতা বৃদ্ধি পাচ্ছে। তাই তারা স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি করছেন। এর আগে তারা এই দাবিতে স্মারকলিপি দেওয়া এবং মানববন্ধন কর্মসূচি পালন করেছে। আজকের বিক্ষোভও একই দাবিতে অনুষ্ঠিত হচ্ছে।

শিক্ষার্থীরা সায়েন্স ল্যাবরেটরি এলাকায় অবস্থান কর্মসূচি পালন করে সাত কলেজের চলমান বিভিন্ন সংকট সমাধানের উদ্দেশ্যে একটি পূর্ণাঙ্গ স্বায়ত্তশাসিত পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের