শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪,

৩ কার্তিক ১৪৩১

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪,

৩ কার্তিক ১৪৩১

Radio Today News

বেরোবিতে দেয়া সম্মাননা ফিরিয়ে দিলেন উপদেষ্টা নাহিদ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:১৩, ১২ অক্টোবর ২০২৪

Google News
বেরোবিতে দেয়া সম্মাননা ফিরিয়ে দিলেন উপদেষ্টা নাহিদ

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে দেয়া সম্মাননা ফিরিয়ে দিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। সম্মাননা প্রত্যাখ্যান করে তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয় থেকে ফ্যাসিস্ট কাঠামো এখনও দূর হয়নি। যেদিন ফ্যাসিবাদ মুক্ত বেরোবিতে আসব, শিক্ষার্থীদের সকল দাবি দাওয়া পূরণের সক্ষমতা নিয়ে আপনাদের সামনে দাঁড়াবো, সেদিন সম্মাননা নেব।

শনিবার (১২ অক্টোবর) বেরোবির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হন উপদেষ্টা নাহিদ ইসলাম। সেখানে মঞ্চে দুইজন শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা স্মারক দেয়া হয়। এই দুই শিক্ষকের বিরুদ্ধে সেখানে অভিযোগ করেন রাইসুল ইসলাম নামের এক শিক্ষার্থী।

সেই দুই শিক্ষক হলেন, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও বিজ্ঞান অনুষদের ডিন কমলেশ চন্দ্র রায় এবং কলা অনুষদের ডিন শফিকুর রহমান। অভিযোগ রয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে তারা বিতর্কিত কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

এরপর মাইক হাতে নিয়ে উপদেষ্টা নাহিদ বলেন, আমি বিষয়টি জানতাম না, যেহেতু বেরোবিতে এখনও ফ্যাসিস্ট কাঠামো রয়ে গেছে তাই যেদিন শিক্ষার্থীদের সকল দাবি দাওয়া পূরণের সক্ষমতা নিয়ে আপনাদের সামনে দাঁড়াবো।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের