রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪,

২৪ ভাদ্র ১৪৩১

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪,

২৪ ভাদ্র ১৪৩১

Radio Today News

‘দেশবাসী দেখুন, জাবি ক্যাম্পাসে কী হচ্ছে’ আকুতি শিক্ষকের

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০১:১৫, ১৮ জুলাই ২০২৪

Google News
‘দেশবাসী দেখুন, জাবি ক্যাম্পাসে কী হচ্ছে’ আকুতি শিক্ষকের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) হল খালি করতে বুধবার বিকাল ৫টা ১৫ মিনিটে অ্যাকশন শুরু করে পুলিশ। সাউন্ড গ্রেনেড, টিয়ার শেলে পুরো ক্যাম্পাস প্রকম্পিত হয়ে ওঠে। দুই ঘণ্টারও বেশি সময় ধরে চলা সংঘর্ষে সাংবাদিকসহ শতাধিক আহত হয়েছেন।

এমন পরিস্থিতিতে শিক্ষকরাও অসহায় হয়ে পড়েছেন। পুলিশের হামলার কারণে তারা আক্রান্ত শিক্ষার্থীদের উদ্ধার করতে পারেননি। অ্যাম্বুলেন্সে করে হাসপাতালেও নিতে পারেননি বলে অভিযোগ করেছেন তারা। 

শিক্ষকদের অভিযোগ ও অসহায় প্রকাশের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। সেখানে আজকের হামলার বর্ণনা দিতে দেখা যাচ্ছে একজন শিক্ষককে। তবে তার পরিচয় জানা যায়নি। তার সঙ্গে আরও কয়েকজন শিক্ষককে দেখা গেছে। 

একজন সাংবাদিক ওই শিক্ষকের কাছে পরিস্থিতি জানতে চাইলে তিনি আবেগাপ্লুত হয়ে বলেন, ‘এই বিশ্ববিদ্যালয় আমাদের বিশ্ববিদ্যালয় না। এই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আমাদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় না। এখানে হাজার হাজার ছেলেমেয়ের ওপর হামলা হয়েছে। পুরো ক্যাম্পাস রক্তাক্ত। ভিসির সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। হল প্রভোস্ট কোথাও নাই। পুলিশ শিক্ষার্থীদের যে ব্যবহার করছে তা মানুষের পর্যায়ে পড়ে না। ৭১’ সালে এই ব্যবহার হয়েছে কিনা জানি না’। 

ওই শিক্ষক আরও বলেন, আমরা অসুস্থ শিক্ষার্থীদের উদ্ধার করতে পারছি না। অ্যাম্বুলেন্স নিয়ে কোথাও মুভ করতে পারছি না। পুলিশ অ্যাম্বুলেন্সে হামলা করছে। এটা হতে পারে না’।  দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে জাবির এই শিক্ষক বলেন, ‘আপনারা দেখুন আমাদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কী হচ্ছে! কী নারকীয়ভাবে আমাদের ছেলেমেয়েদের ওপর হামলা হচ্ছে। আমাদের কিছু বলার নাই। আমরা আর নিতে পারছি না। আজকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নির্মমভাবে হামলা হলো শিক্ষার্থীদের ওপর, তা আমরা মেনে নিতে পারছি না’।  এ সময় পাশ থেকে আরেক শিক্ষক বলে উঠেন, ‘আমরা শিক্ষক, দলদাস না’। 

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের