শুক্রবার,

২৫ অক্টোবর ২০২৪,

১০ কার্তিক ১৪৩১

শুক্রবার,

২৫ অক্টোবর ২০২৪,

১০ কার্তিক ১৪৩১

Radio Today News

পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ৫৯ এসআইকে শোকজ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:৪০, ২৫ অক্টোবর ২০২৪

Google News
পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ৫৯ এসআইকে শোকজ

 বাংলাদেশ পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত অন্তত ৫৯ জন ক্যাডেট উপ-পরিদর্শককে (এসআই) শোকজ করা হয়েছে।  তিন কর্মদিবসের মধ্যে তাদেরকে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

রাজশাহীর সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমির প্রশিক্ষণ হলে শৃঙ্খলার সঙ্গে না বসে হইচইয়ের অভিযোগ আনা হয়েছে প্রশিক্ষণরত এই ৫৯ এসআইয়ের বিরুদ্ধে। এই এসআইদের সবাই ৪০তম ক্যাডেট-২০২৩ ব্যাচে প্রশিক্ষণরত।  

পর্যায়ক্রমে গত সোমবার (২১ অক্টোবর) ও শুক্রবার (২৫ অক্টোবর) প্রশিক্ষণরত এই এসআইদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। ২১ অক্টোবর ওই ব্যাচের ১০ জন এসআইকে শোকজ করা হয়। এরপর ২৫ অক্টোবর আরও ৪৯ জন এসআইকে শোকজ করা হয়।  

পুলিশ একাডেমির অধ্যক্ষের পক্ষে পুলিশ সুপার (অ্যাডমিন অ্যান্ড লজিস্টিকস) মো. তারেক বিন রশিদ কারণ দর্শানোর ওই নোটিশে স্বাক্ষর করেছেন।

তবে জানতে চাইলে এ বিষয়ে গণমাধ্যমে কোনো বক্তব্য দেবেন না বলে জানান পুলিশ একাডেমির অধ্যক্ষ ও পুলিশের অতিরিক্ত আইজিপি মো. মাসুদুর রহমান ভুঞা। একাডেমি সম্পর্কিত কোনো বক্তব্য প্রয়োজন হলে পুলিশ সদর দপ্তরের জনসংযোগ শাখায় কথা বলার পরামর্শ দেন তিনি।   যদিও পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন) এনামুল হক সাগর বলেন, এ বিষয়ে এখনও কিছু জানি না।  জানতে পারলে পরবর্তীতে গণমাধ্যমকে জানাব। এর আগে বাংলাদেশ পুলিশ একাডেমির প্রশিক্ষণ মাঠে নাশতা নিয়ে হইচইয়ের দায়ে সম্প্রতি এই ব্যাচের ৭০৪ জন প্রশিক্ষণার্থীর মধ্যে ২৫২ জনকে শোকজ করা হয়েছিল। পরে তাদের জবাব সন্তোষজনক না হওয়ায় ওই এসআইদের অব্যাহতি দেওয়া হয়।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের