শুক্রবার,

২৫ অক্টোবর ২০২৪,

১০ কার্তিক ১৪৩১

শুক্রবার,

২৫ অক্টোবর ২০২৪,

১০ কার্তিক ১৪৩১

Radio Today News

ছাত্রদলের সঙ্গে ব্যানার ছেঁড়া নিয়ে রণক্ষেত্রে পরিণত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:৪৩, ২৫ অক্টোবর ২০২৪

আপডেট: ১০:৪৪, ২৫ অক্টোবর ২০২৪

Google News
ছাত্রদলের সঙ্গে ব্যানার ছেঁড়া নিয়ে রণক্ষেত্রে পরিণত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রধান দুটি ফটকে ছাত্রদলের লাগানো ব্যানার ছিঁড়ে ফেলাকে কেন্দ্র করে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় অন্তত ১০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। মধ্যরাতে সংঘর্ষে বিশ্ববিদ্যালয় রণক্ষেত্রে পরিণত হয়।
 
বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই সংঘর্ষ শুরু হয়। রাত আড়াইটা পর্যন্ত বিক্ষিপ্তভাবে সংঘর্ষ চলে। খবর পেয়ে শাহপরাণ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে এলেও উত্তপ্ত অবস্থা বিরাজ করছে ক্যাম্পাসে।
 
সিলেট ‍কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোজাম্মেল হক বলেন, ‘যতুটুকু শুনেছি ক্যাম্পাসের দুটি ফটকে ব্যানার লাগায় ছাত্রদলের নেতাকর্মীরা। কে বা কারা সেই ব্যানার ছিড়ে ফেলে। এ নিয়ে সংঘর্ষের সূত্রপাত। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।’ 
 
জানা গেছে, কৃষি গুচ্ছ ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রদল ক্যাম্পাসের প্রধান দুই ফটকে তাদের দলীয় ব্যানার টানায়। কিন্তু কে বা কারা সেই ব্যানার ছিঁড়ে ফেললে এ থেকে কথা কাটাকাটি এবং সংঘর্ষের সূত্রপাত ঘটে। এদিকে এ ঘটনায় শিক্ষার্থীরা প্রক্টরের পদত্যাগ চেয়ে ক্যাম্পাসের দ্বিতীয় গেটের সামনে সড়কে অবস্থান নেয়।
 
এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের শাহপরাণ থানার ওসি মনির হোসেনের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।
 
ক্যাম্পাস সূত্র জানায়, শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ১০টা থেকে সিলেট সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষিগুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবারের পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ৯টি কেন্দ্রে প্রায় ৪ হাজার ২১০ জন পরীক্ষার্থীর আসনের ব্যবস্থা করা হয়েছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের