বৃহস্পতিবার,

২৪ অক্টোবর ২০২৪,

৮ কার্তিক ১৪৩১

বৃহস্পতিবার,

২৪ অক্টোবর ২০২৪,

৮ কার্তিক ১৪৩১

Radio Today News

খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক 

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:০১, ২৩ অক্টোবর ২০২৪

Google News
খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক 

চুয়াডাঙ্গার জীবননগরে তেলবাহী ট্রেনের ৮ টি ট্যাঙ্কার লাইনচ্যুতের ঘটনার টানা ১১ ঘন্টা পর খুলনার সাথে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বুধবার সকালে পাকশী থেকে আসা উদ্ধারকারী রিলিফ ট্রেন উদ্ধার কাজ শুরু করলে বেলা ১২ টার ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ঢাকা থেকে ৩২টি খালি ট্যাংকার নিয়ে একটি ট্রেন মঙ্গলবার রাতে খুলনা যাচ্ছিল। আনসারবাড়িয়া স্টেশনের রেল লাইনের ১১ নম্বর পয়েন্টের কাছে ৮ টি ট্যাংকার লাইনচ্যুত হয়। এরপর থেকে খুলনার সাথে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এ ঘটনার পর পার্শবর্তী রেলস্টেশনে আন্তঃনগর চিত্রা ও সীমান্ত এক্সপ্রেস ট্রেন আটকা পড়েছে। ফলে ট্রেনের শতশত যাত্রী ভোগান্তিতে পড়েন।

জীবননগর উপজেলার উথলী রেলওয়ে স্টেশন মাস্টার মিন্টু কুমার জানান, মঙ্গলবার রাত ১টার দিকে আনসারবাড়িয়া রেল স্টেশনে  ৮টি ট্যাঙ্কার লাইনচ্যুত হয়। এতে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পাকশী হতে উদ্ধারকারী রিলিফ ট্রেন সকাল ৮ টা থেকে উদ্ধার কাজ শুরু করার পর বেলা ১২ টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

চুয়াডাঙ্গা স্টেশনের পয়েন্ট ম্যান শান্ত কুমার বিশ্বাস বলেন, তেলবাহী ট্যাংকার লাইনচ্যুত হওয়ায় ঢাকা থেকে খুলনাগামী ও খুলনা থেকে গোয়ালন্দগামী বা বিপরীতমুখী যাত্রীবাহী ট্রেনগুলো চুয়াডাঙ্গা স্টেশন ও মোবারকগঞ্জ স্টেশনে আটকা পড়ে। মধ্যরাত থেকেই সারা দেশের সঙ্গে খুলনার রেল যোগাযোগ বন্ধ ছিল।

চুয়াডাঙ্গা রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী চাঁদ আলী জানান, পাকশী থেকে রিলিফ ট্রেন সকাল ৮ টায় উদ্ধার কাজ শুরু করে। বেলা ১২ টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়। দূর্ঘটনা তদন্তে ৪ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। রিপোর্ট পেলে দূর্ঘটনার কারণ জানা যাবে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের