মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪,

৭ কার্তিক ১৪৩১

মঙ্গলবার,

২২ অক্টোবর ২০২৪,

৭ কার্তিক ১৪৩১

Radio Today News

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘ডানা’

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০০:০৫, ২১ অক্টোবর ২০২৪

Google News
বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘ডানা’

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড়। বৃহস্পতিবার তা চলে যাবে ওড়িশা ও পশ্চিমবঙ্গ উপকূলের কাছাকাছি। রোববার ভারতীয় সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

বৃহস্পতি থেকে শনিবারের মধ্যে বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় তৈরির হওয়ার আশঙ্কা করছেন ভারতীয় আবহাওয়া বিশেষজ্ঞরা। এই ঘূর্ণিঝড়ের নাম রাখা হয়েছে ‘ডানা’। এই ঘূর্ণিঝড় ওড়িশা, অন্ধপ্রদেশ অথবা বাংলাদেশের দিকে আছড়ে পড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার থেকে ‘ডানা’র প্রভাব দেখা যাবে পশ্চিমবঙ্গ উপকূলে। এর প্রভাবে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় হালকা ঝোড়ো হাওয়া ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার ভারী বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব-পশ্চিম মেদিনীপুর জেলায়। বৃহস্পতিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। ভারী বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা এবং ঝাড়গ্রামে।

বুধবার থেকে শুক্রবার পর্যন্ত রাজ্যজুড়ে মেঘলা থাকবে আকাশ। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায়। হালকা ঝড়ো হাওয়া বইতে পারে। উপকূলের জেলাগুলোতে ঝড়ো হওয়ার গতিবেগ বেশি থাকবে। মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ঘূর্ণিঝড় স্থলভাগের কাছে পৌঁছলে উপকূলে জলোচ্ছ্বাসের সম্ভাবনা। ফলে কাঁচা বাড়ি ক্ষতিগ্রস্ত হতে পারে। নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা। ফসলেরও ক্ষতি হতে পারে।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের