বৃহস্পতিবার,

১৯ সেপ্টেম্বর ২০২৪,

৪ আশ্বিন ১৪৩১

বৃহস্পতিবার,

১৯ সেপ্টেম্বর ২০২৪,

৪ আশ্বিন ১৪৩১

Radio Today News

বাড়তে পারে তাপমাত্রা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:২৮, ১৬ সেপ্টেম্বর ২০২৪

Google News
বাড়তে পারে তাপমাত্রা

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের কারণে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হচ্ছে। শুক্রবার রাত থেকে শুরু হয় এ বৃষ্টি। শনি ও রোববার রাজধানীতে দিনভর বৃষ্টি হয়।

রোববার সকাল থেকে রাত পর্যন্ত কখনো হালকা, কখনো মাঝারি আবার কখনো মুষলধারে বৃষ্টির সঙ্গে ছিল বাতাস।  রাজধানীতে মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় ব্যাপক প্রভাব পড়েছে। দিনভর বৃষ্টির ফলে মানুষকে পোহাতে হয়েছে চরম দুর্ভোগ। রোজগার করতে না পারায় বিপাকে পড়তে হয়েছে খেটে খাওয়া মানুষ আর ভবঘুরেদের।

সোমবারও সারা দেশে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে মঙ্গলবার থেকে বৃষ্টি কমে আসতে পারে; বাড়তে পারে তাপমাত্রা।= বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্থল গভীর নিম্নচাপটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন ঝাড়খণ্ড এলাকায় বিরাজমান রয়েছে। এটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, স্থল গভীর নিম্নচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী ও খুলনা বিভাগের অধিকাংশ জায়গায়; রংপুর বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ১৮৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে ঢাকার আরিচায়। ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ১৩৮ মিলিমিটার।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের