মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪,

১ আশ্বিন ১৪৩১

মঙ্গলবার,

১৭ সেপ্টেম্বর ২০২৪,

১ আশ্বিন ১৪৩১

Radio Today News

সীমান্ত অতিক্রম দুই দিনে বাংলাদেশে ঢুকল ৭০০ রোহিঙ্গা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:১৭, ৮ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১০:৫১, ৮ সেপ্টেম্বর ২০২৪

Google News
সীমান্ত অতিক্রম দুই দিনে বাংলাদেশে ঢুকল ৭০০ রোহিঙ্গা

সীমান্ত অতিক্রম করে মিয়ানমার থেকে এক দিনেই বাংলাদেশে ঢুকে পড়েছে অন্তত ৫০০ রোহিঙ্গা। শনিবার নাফ নদীর বিভিন্ন পয়েন্ট দিয়ে তারা বাংলাদেশে ঢোকে। এর আগের দিন শুক্রবার কক্সবাজারের সীমান্ত দিয়ে এসেছে আরও দুই শতাধিক। এর মধ্য দিয়ে গত দুই দিনে দেশটিতে ৭০০ রোহিঙ্গার অনুপ্রবেশ ঘটল।

সূত্র জানায়, গত দুই সপ্তাহে উখিয়া ও টেকনাফ সীমান্ত দিয়ে এসেছে কমপক্ষে আট হাজার রোহিঙ্গা। এছাড়া মিয়ানমারের মংডুর মনিপাড়া, সিকদারপাড়া ও আইরপাড়া এলাকায় অন্তত ৪০ হাজার রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের অপেক্ষায় রয়েছে।

এ ব্যাপারে টেকনাফে আশ্রয়শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার মাইন উদ্দিন বলেন, কিছুসংখ্যক রোহিঙ্গা আশ্রয়শিবিরে ঢুকে পড়েছে। তাদের নজরদারিতে রাখা হচ্ছে। নতুন করে কোনো রোহিঙ্গা যেন ঢুকতে না পারে, সে ব্যাপারে আশ্রয়শিবিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আদনান চৌধুরী বলেন, সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের ঘটনা ঘটছে। অনুপ্রবেশের সময় বিপুলসংখ্যক রোহিঙ্গাকে নাফ নদ থেকে পুনরায় মিয়ানমারে ফেরত পাঠানো হচ্ছে। অনুপ্রবেশ ঠেকাতে নাফ নদ ও সীমান্তে টহল জোরদার করা হয়েছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের