রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪,

২৪ ভাদ্র ১৪৩১

রোববার,

০৮ সেপ্টেম্বর ২০২৪,

২৪ ভাদ্র ১৪৩১

Radio Today News

খুলনার ৩ পয়েন্টে শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:৩৪, ১৭ জুলাই ২০২৪

Google News
খুলনার ৩ পয়েন্টে শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ

সারা দেশে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও কোটা প্রথার যৌক্তিক সমাধানের দাবিতে খুলনার তিনটি পয়েন্টে মহাসড়ক অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা।

বুধবার (১৭ জুলাই) সকাল ১০টার দিকে মহানগরীর নতুন রাস্তা মোড়ে খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে বিএল কলেজ, হাজী মুহাম্মদ মুহসীন কলেজসহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

বেলা ১১টার দিকে শিববাড়ি মোড়ে খুলনা-যশোর মহাসড়ক, শিববাড়ি থেকে সোনাডাঙ্গা, ময়লাপোতা, রূপসা সড়ক অবরোধ করে নর্দান ইউনিভার্সিটি, মেডিকেল কলেজসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা। অপরদিকে একই দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এর শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে নগরীর প্রবেশপথ জিরো পয়েন্ট মোড়ে অবস্থান করেন আন্দেলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অবরোধের কারণে এসব সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

এছাড়া আন্দোলন করছেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলোজি খুলনাসহ অন্যান্য কলেজের শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, যৌক্তিক দাবি নিয়ে আমরা আন্দোলনে নেমেছি, ন্যায্য অধিকার চাওয়ায় সহপাঠীদের ওপর নির্মমভাবে হামলা চালানো হচ্ছে। গুলি করে ছাত্র মারা হয়েছে। এই হামলার বিচার আর আমাদের কোটা সংস্কারের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের