বৃহস্পতিবার,

০৪ জুলাই ২০২৪,

১৯ আষাঢ় ১৪৩১

বৃহস্পতিবার,

০৪ জুলাই ২০২৪,

১৯ আষাঢ় ১৪৩১

Radio Today News

বৃষ্টি থাকবে আরও কতদিন, জানাল আবহাওয়া অফিস

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৮, ১ জুলাই ২০২৪

আপডেট: ১২:৪৯, ১ জুলাই ২০২৪

Google News
বৃষ্টি থাকবে আরও কতদিন, জানাল আবহাওয়া অফিস

মৌসুমী বায়ুর প্রভাবে কয়েকদিন ধরেই সারাদেশে বৃষ্টি হচ্ছে। সোমবারও বৃষ্টি হবে এবং তা বাড়তে পারে। আগামী তিন দিন চলতে পারে এ পরিস্থিতি।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে -সোমবার রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এছাড়া মঙ্গলবার রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণে দেখা গেছে, শনিবার পঞ্চগড়ে ১০৮ মিলিমিটার এবং রোববার ১৮২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া ফেনী ও কক্সবাজারেও ১০০ মিলিমিটারের বেশি বৃষ্টি ঝরেছে। টাঙ্গাইল ছাড়া দেশের সব জেলায় বৃষ্টি ঝরেছে।

ভারী বৃষ্টির পূর্বাভাস, অবনতি হতে পারে বন্যা পরিস্থিতিরভারী বৃষ্টির পূর্বাভাস, অবনতি হতে পারে বন্যা পরিস্থিতির
চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজারে পাহাড়ধসের আশঙ্কা আছে। তাই পাহাড়ের নিচে বসবাসকারীদের নিরাপদ অবস্থানে যাওয়ার কথা বলা হয়েছে।

মৌসুমী বায়ুর প্রভাবে দক্ষিণ-পূর্বাঞ্চলে বৃষ্টিপাতের পরিমাণ বেশি। রাজধানী ঢাকায় ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিণাম ৪৩ মিলিমিটার।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের