শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪,

৩ কার্তিক ১৪৩১

শুক্রবার,

১৮ অক্টোবর ২০২৪,

৩ কার্তিক ১৪৩১

Radio Today News

লিবিয়ায় আটকে পড়া আরও ১৫০ বাংলাদেশি দেশে ফিরেছেন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:০৫, ১০ অক্টোবর ২০২৪

Google News
লিবিয়ায় আটকে পড়া আরও ১৫০ বাংলাদেশি দেশে ফিরেছেন

লিবিয়ায় আটকে পড়া আরও দেড় শতাধিক বাংলাদেশি দেশে ফিরেছেন। বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। খবর বাসসের।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করা বুরাক এয়ারের একটি চার্টার্ড ফ্লাইটে তারা দেশে ফিরে আসেন। পররাষ্ট্র মন্ত্রণালয়, ত্রিপোলিতে বাংলাদেশ দূতাবাস ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) যৌথ উদ্যোগে এই প্রত্যাবাসন সম্পন্ন হয়েছে। পৌঁছানোর পর ফিরে আসা অভিবাসীদের বিমানবন্দরে পররাষ্ট্র মন্ত্রণালয় ও আইওএমের কর্মকর্তারা স্বাগত জানান।

ফিরে আসা বাংলাদেশীদের বেশিরভাগই মানব পাচারকারীদের মাধ্যমে প্রভাবিত হয়ে সমুদ্রপথে ইউরোপে পৌঁছানোর উদ্দেশ্যে অবৈধভাবে লিবিয়ায় প্রবেশ করেছিল। তাদের অনেকেই লিবিয়ায় থাকাকালীন অপহরণ ও নির্যাতনের শিকার হয়েছেন বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

ফিরে আসা অভিবাসীদের অবৈধ অভিবাসন, বিশেষ করে লিবিয়া হয়ে ইউরোপে বিপজ্জনক যাত্রা সম্পর্কে তাদের কমিউনিটির মধ্যে সচেতনতা বাড়ানোর আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

এছাড়া আইওএম ফিরে আসা বাংলাদেশিদের প্রত্যেককে নগদ ছয় হাজার টাকার আর্থিক অনুদান, খাদ্য সরবরাহ, চিকিৎসা সহায়তা ও প্রয়োজনীয় সাময়িক বাসস্থানের ব্যবস্থা করেছে।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের