শনিবার,

০৫ অক্টোবর ২০২৪,

২০ আশ্বিন ১৪৩১

শনিবার,

০৫ অক্টোবর ২০২৪,

২০ আশ্বিন ১৪৩১

Radio Today News

পর্তুগালে ভয়াবহ দাবানল উদ্ধারকর্মীদের পাশে বাংলা প্রেসক্লাব

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৩৯, ২৩ সেপ্টেম্বর ২০২৪

Google News
পর্তুগালে ভয়াবহ দাবানল উদ্ধারকর্মীদের পাশে বাংলা প্রেসক্লাব

ভয়াবহ দাবানলে ক্ষতিগ্রস্ত হয়েছে পর্তুগালের উত্তর-পশ্চিম উপকূলের কয়েকটি এলাকা। বনাঞ্চলের ১২৪ হাজার হেক্টর এলাকাজুড়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন অগ্নিনির্বাপন বিভাগের কয়েক হাজার উদ্ধারকর্মী। শনিবার পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে, যার মধ্যে তিনজনই উদ্ধারকর্মী।

এমন দুর্যোগের সময়ে উদ্ধারকর্মী এবং দুর্যোগকবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশি প্রবাসী সাংবাদিকদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাব।

শনিবার (২১ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকেলে বাংলাদেশি অধ্যুষিত মারতিম মনিজ এলাকার অগ্নিনির্বাপণ বিভাগের সাপাদরেস কার্যালয়ে দায়িত্বশীল কর্মকর্তাদের কাছে ওষুধ, পানি ও জুসসহ জরুরি খাদ্যপণ্য তুলে দেন প্রেসক্লাবের নেতারা।

দুর্যোগ মোকাবিলায় জরুরি পণ্য গ্রহণ করে অগ্নিনির্বাপণ বিভাগের কর্মকর্তারা পর্তুগাল বাংলাদেশ প্রেসক্লাবকে ধন্যবাদ জানান। এছাড়া এ ধরনের জাতীয় বিপর্যয়ে বাংলাদেশিদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার ঘটনাকে তারা অনন্য দৃষ্টান্ত বলে উল্লেখ করেন।

প্রেসক্লাবের নেতারা জানান, গত কয়েকদিন ধরে পর্তুগালের উত্তর পশ্চিমাংশে দাবানলে কয়েকটি এলাকা পুড়ছে। দিনরাত প্রাণান্তর কাজ করে যাচ্ছেন অগ্নিনির্বাপণ বিভাগের কর্মীরা। ইতোমধ্যে ১২৪ হাজার হেক্টর ভূমি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। শুধুমাত্র আভেইরো শহর থেকে প্রায় দেড় হাজার হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নিয়েছেন উদ্ধারকর্মীরা। ক্ষতিগ্রস্ত প্রত্যেকটি এলাকায় আগুন নেভানোর পাশাপাশি তল্লাশি করছেন তারা।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের